ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেছেন, টাকা-পয়সা এক সময় সবারই হবে। কিন্তু সম্মান, ভালোবাসা ও নেতৃত্ব অর্জন করে নিতে হয়। ছাত্রলীগের প্রত্যেকটা নেতা-কর্মীকে মানুষের আস্থা, ভালোবাসা ও সম্মান অর্জন করে নিতে হবে।  

রোববার (১৭ জুলাই) দুপুরে বরগুনায় নির্মাণাধীন টাউন হল ভবনে জেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।  

নাহিয়ান খান জয় আরও বলেন, দেশের সকল আন্দোলন-সংগ্রামে ছাত্রলীগ মাঠে ছিল। ছাত্রলীগের বহু নেতা-কর্মী দেশের জন্য জীবন উৎসর্গ করেছেন। কাজেই ইতিহাসের কথা স্মরণ করে নেতা-কর্মীদের কাজ করে যেতে হবে। যাতে সাধারণ মানুষ ছাত্রলীগের ওপর আস্থা পায়।

এর আগে প্রথমে অনুষ্ঠানস্থলে উপস্থিত হন ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা। এরপর জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়। 

জেলা আওয়ামী লীগের সভাপতি জুবায়ের আদনান অনিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তানভীর হোসাইনের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। 

এছাড়াও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ জাহাঙ্গীর কবির, ছাত্রলীগের কেন্দ্রীয়  সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা প্রমুখ  উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, দীর্ঘ আট বছর পর ১৭ জুলাই বরগুনা জেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এ সম্মেলনের মধ্য দিয়ে নতুন নেতৃত্ব পাব জেলা ছাত্রলীগ। সম্মেলন বাস্তবায়ন করতে বরগুনা জেলার দায়িত্বে রয়েছেন কেন্দ্রীয় কমিটির উপ-তথ্য ও গবেষণা সম্পাদক আবদুর রশিদ রাফি। জেলা ছাত্রলীগের নতুন কমিটিতে পদ পেতে সভাপতি পদে ২২ ও সাধারণ সম্পাদক পদে ২৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

খান নাঈম/আরএআর