নোয়াখালীর বেগমগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতা হাসিবুল বাশার (২২) হত্যার ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে পুলিশের দুই উপপরিদর্শককে প্রত্যাহার করা হয়েছে। 

প্রত্যাহারকৃত দুই পুলিশ কর্মকর্তা হলেন, বেগমগঞ্জ মডেল থানার উপপরিদর্শক কামরুজ্জামান ও জাহিদ হোসেন।

সোমবার (১৮ জুলাই) সকালে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি। তিনি বলেন, হত্যা মামলার আসামিদের বিরুদ্ধে আগের দায়ের হওয়া একটি মামলার তদন্তকারী কর্মকর্তা ছিলেন এসআই কামরুজ্জামান। এছাড়া গোপালপুর ইউনিয়নের বিট কর্মকর্তার দায়িত্বে ছিলেন এসআই জাহিদ হোসেন।

তিনি আরও বলেন, ছাত্রলীগ নেতা হাসিবুল বাশার হত্যাকাণ্ডের পর ওই দুই কর্মকর্তার দায়িত্বে অবহেলার প্রমাণ পেয়ে পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম গত ১৩ জুলাই তাদের প্রত্যাহারের নির্দেশ দেন। এরপর শনিবার রাতে তাদের নোয়াখালী পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (০৭ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতা হাসিবুল বাশারকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নিহতের চাচা সিরাজুল ইসলাম বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে মামলা করেন। পুলিশ প্রধান আসামি হাসানসহ পাঁচজনকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে। এর মধ্যে আসামি হাসান (৩১) ও জয় (২১) দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

হাসিব আল আমিন/এসপি