জনপ্রিয় ফেসবুক পেজ বদ মেজাজের প্রধান অ্যাডমিন এবং কন্টেন্ট ক্রিয়েটর কবিরের চিকিৎসার জন্য ২ লাখ ৭ হাজার ৫০০ টাকা অর্থ-সহায়তা পাঠিয়েছিল বিভিন্নজন।

সোমবার (১৮ জুলাই) সকালে ঢাকা পোস্টকে বিষয়টি জানিয়েছেন কবিরের ভাই জাহিদ হোসেন। তিনি বলেন, গত শুক্রবার মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হওয়ার পর তাকে আমরা প্রথমে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাই। ডাক্তার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন। পরে ঢাকার গ্রীন রোডের নিউ লাইফ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয় কবিরকে।

তার চিকিৎসা ব্যয়বহুল মনে হওয়ায় বদ মেজাজ পেজ থেকে একজন অ্যাডমিন চিকিৎসা সহায়তা চেয়ে পোস্ট করেন। পোস্টে একটি বিকাশ নম্বর, একটি নগদ নম্বর, একটি রকেট নম্বর এবং একটি ব্যাংকের হিসাব নম্বর দেওয়া হয়।বিকাশ, নগদ এবং রকেটের মাধ্যমে ঘটনার রাতেই প্রায় ১ লাখ টাকা আসে। পরের দিন শনিবার এবং রোববার বিকেল পর্যন্ত বিকাশ, নগদ এবং রকেটসহ ব্যাংক অ্যাকাউন্টে মোট ২ লাখ ৭ হাজার ৫০০ টাকা জমা হয়। 

তিনি আরও বলেন, রোববার বিকেলে ডাক্তার যখন কবিরের মৃত্যুর সংবাদ দেন, তখন সহায়তা না পাঠানোর অনুরোধ জানিয়ে আবার একটি পোস্ট করা হয় বদ মেজাজ পেজ থেকে। ততক্ষণ পর্যন্ত ওই অর্থ জমা হয়েছিল। 

তিনি বলেন, কবিরের দুর্ঘটনার খবরে দেশের জনপ্রিয় কন্টেন্ট ক্রিয়েটররা তাদের নিজেদের ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে লাইভে এসে সহায়তার হাত বাড়ানোর অনুরোধ করেন।

প্রসঙ্গত, রোববার (১৬ জুলাই) সন্ধ্যায় মৃত্যুবরণ করেন জনপ্রিয় কন্টেন্ট ক্রিয়েটর কবির হোসেন। এর আগে শুক্রবার বিকেলে তার নিজ এলাকা কুমিল্লার বরুড়া উপজেলার শিলমুড়ি এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনার শিকার হন তিনি। আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে তার অবস্থা আশঙ্কাজনক দেখে চিকিৎসকরা তাকে ঢাকায় রেফার করেন। রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালের পঞ্চম তলায় আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় রোববার সন্ধ্যায় মারা যান কবির।

এসপি