জাতীয় সংসদ ভবনে কুমিল্লা-৪ দেবিদ্বার আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল ও দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদের মধ্যে হাতাহাতির ঘটনায় ফের মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন চেয়ারম্যান সমর্থকরা।

বুধবার (২০) জুলাই বেলা ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার মাধাইয়া এলাকা অংশে অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশের চান্দিনা-দাউদকান্দি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার ফয়েজ ইকবাল।

তিনি জানান, বুধবার বেলা ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার মাধাইয়া অংশে অবস্থান নিয়ে বিক্ষোভ করার খবর পেয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। তবে বিক্ষোভকারীরা ২০ মিনিটের মতো মহাসড়ক অবরোধ করেন। পরে পুলিশি তৎপরতায় তাদের বিক্ষোভ শেষ করা হয়। বিক্ষোভকালীন কিছুটা যানজট থাকলেও এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 

উপজেলার ভানি ইউনিয়নের চেয়ারম্যান হাজি জালাল উদ্দীন ভূইয়া এবং সুলতানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হুমায়ূন কবিরের নেতৃত্বে দেবিদ্বার উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে উপজেলা চেয়ারম্যানের সমর্থিত আওয়ামী লীগের নেতা-কর্মীরা বিক্ষোভে অংশ নেন। এ সময় বিক্ষোভকারীরা এমপি রাজী মোহাম্মদ ফখরুলের প্রতি ঝাড়ু প্রদর্শন করে বিভিন্ন প্রতিবাদী স্লোগান তোলেন।

প্রসঙ্গত, গত শনিবার (১৬ জুলাই) জাতীয় সংসদ ভবনের এলইডি হলে উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে প্রস্তুতি সভায় কুমিল্লা-৪ আসনের এমপি রাজী মোহাম্মদ ফখরুল ও দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ খবর ছড়িয়ে পড়লে আবুল কালাম আজাদের সমর্থকরা ওই দিন সন্ধ্যায় মহাসড়কের চান্দিনার বাগুড় অংশে অবরোধ করে বিক্ষোভ করেন। পুলিশের ব্যাপক তৎপরতায় ওই বিক্ষোভ বন্ধ করে যান চলাচল স্বাভাবিক করা হয়।

এনএ