রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে এক জেলের জালে ধরা পড়েছে ১৯ কেজি ও ২৮ কেজি ওজনের দুটি বড় পাঙাশ মাছ। মঙ্গলবার (১৯ জুলাই) ভোরে জাফরগঞ্জের জেলে বুদ্ধু হালদারের জালে মাছ দুটি ধরা পড়ে। পরে মাছ দুটি ৬১ হাজার টাকায় বিক্রি হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে জেলে বুদ্ধ হালদার তার সহযোগীদের নিয়ে পদ্মা নদীর জাফরগঞ্জ এলাকায় জাল ফেলেন। ভোরে জাল তুলতেই দেখেন বড় দুটি পাঙাশ জালে ধরা পড়েছে। পরে তারা সকালে মাছ দুটি বিক্রির জন্য দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় কেসমত মোল্লার আড়তে নিয়ে আসেন। এরপর স্থানীয় মাছ ব্যবসায়ী চাঁদনি-আরিফা মৎস্য আড়তের মালিক চান্দু মোল্লা দরদাম করে ৬১ হাজর টাকায় মাছ দুটি কিনে নেন।

মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, আজ ভোরে ৭ নম্বর ফেরিঘাটের নিচু এলাকায় বুদ্ধু হালদারের জালে পাঙাশ দুটি ধরা পড়ে। দৌলতদিয়া ফেরিঘাটের কেচমত মোল্লার মৎস্য আড়তে বিক্রির উদ্দেশ্যে আনেন। তার কাছ থেকে ১৯ কেজি ওজনের পাঙাশ মাছটি ১ হাজার ২০০ টাকা কেজি দরে মোট ২২ হাজার ৮০০ টাকায় এবং ২৮ কেজি ওজনের পাঙাশটি প্রতি কেজি ১ হাজার ৩৫০ টাকা দরে মোট ৩৭ হাজার ৮০০ টাকায় কিনেছি। মাছ দুটি বিক্রির জন্য বিভিন্ন জায়গায় মোবাইল ফোনে যোগাযোগ করছি।

গোয়ালন্দ উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ জানান, বর্তমানে পদ্মা নদীতে জেলেদের জালে বড় বড় মাছ ধরা পড়ছে। জেলেরা এসব মাছ পেয়ে খুব খুশি।

মীর সামসুজ্জামান/এনএ