মাগুরায় ছুটিতে গ্রামের বাড়িতে বেড়াতে এসে ফাঁস নিয়েছেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার লাবণী আক্তার (৪০)। বুধবার (২০ জুলাই) রাতের কোনো এক সময় এ ঘটনা ঘটে। সকালে দরজা ভেঙে তার ঝুলন্ত মরদেহ পাওয়া যায়।

লাবণী আক্তার মাগুরার শ্রীপুর উপজেলার নাকোল ইউনিয়নের বরালিদহ গ্রামের শফিকুল আজমের মেয়ে। তিনি খুলনা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি ৩০তম বিসিএসে সহকারী পুলিশ সুপার হিসেবে চাকরিতে যোগদান করেন।

আরও পড়ুন : ছুটি নেই বেতনেও টান, অতঃপর আত্মহত্যা!

লাবণী আক্তারের বাবা শফিকুল আজম ঢাকা পোস্টকে বলেন, ১৭ জুলাই এক সপ্তাহের ছুটিতে লাবণী গ্রামের বাড়িতে বেড়াতে আসে। গ্রামের বাড়িতে এসে সে শ্রীপুর উপজেলার শ্রীপুর ইউনিয়নের সারঙ্গদিয়া গ্রামে নানাবাড়িতে ছিল। বুধবার গভীর রাতে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস নিয়ে আত্মহত্যা করে। সকালে ডাকাডাকির পরও দরজা না খোলায়, দরজা ভেঙে ভেতরে ঢুকে তাকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। 

আরও পড়ুন : পুলিশ কর্মকর্তা লাবণীর সাবেক দেহরক্ষী ছিলেন কনস্টেবল মাহমুদুল

আত্মহত্যার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সাংসারিক বিষয় নিয়ে স্বামীর সঙ্গে লাবণীর কলহ চলে আসছিল। স্বামীর সঙ্গে তার বনিবনা হচ্ছিল না। সেজন্যই হয়তো আমার মেয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছে। 

আরও পড়ুন : পুলিশের আত্মহত্যা : শুধুই কি সংখ্যা, মানসিক চাপ কেউ দেখছে?

শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ মাগুরা মর্গে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

একেএম/এসপি