বরিশালের বাকেরগঞ্জে বিআরটিসি বাসচাপায় থ্রি-হুইলারের ছয় যাত্রী নিহতের ঘটনায় বাসের চালক ও হেলপারের বিরুদ্ধে সড়ক পরিবহন আইনে মামলা হয়েছে। নিহত এক যাত্রীর ছেলে জুবায়ের ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলাউদ্দিন মিলন। তিনি জানান, বুধবার রাতেই অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণ করা হয়েছে। আমরা অভিযান শুরু করেছি। আশা করছি খুব দ্রুত সময়ের মধ্যে গাড়ির চালক-হেলপারকে আইনের আওতায় নিয়ে আসা যাবে।

এদিকে দুর্ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈকে কমিটির প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করে দিয়েছি। কমিটিতে বাকি দুজন হচ্ছেন বিআরটিএর সহকারী পরিচালক ও বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। আগামী ৭ কার্য দিবসের মধ্যে তারা প্রতিবেদন দাখিল করবেন।

এদিকে দুর্ঘটনায় নিহতদের লাশ দাফনের জন্য প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা সহায়তা দিয়েছে বিআরটিসি। বরিশাল ডিপো ম্যানেজার জাহাঙ্গীর আলম বলেন, দুর্ঘটনার দিন রাতেই বাকেরগঞ্জে গিয়ে নিহতদের পরিবারের হাতে ২০ হাজার টাকা করে সহায়তা তুলে দিয়েছি। এ সময়ে থানার ওসিও আমার সঙ্গে ছিলেন।

প্রসঙ্গত, বুধবার (২০ জুলাই) দুপুরে বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার হ্যালিপ্যাড সংলগ্ন সড়কে একটি থ্রি-হুইলারকে চাপা দেয় বিআরটিসির একটি বাস। এতে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। হাসপাতালে নিলে মারা যান আরও দুজন।

সৈয়দ মেহেদী হাসান/এসপি