পূর্ব শত্রুতার জের ধরে সিরাজগঞ্জের তাড়াশে প্রতিপক্ষের মারপিটে গোলবার হোসেন (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন তার ছেলে শাকিল (১৭)। বুধবার (২০ জুলাই) রাতে তাড়াশ উপজেলার দেশিগ্রাম ইউনিয়নের আড়ংগাইল গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহত গোলবার হোসেন ওই গ্রামের মৃত আজাহার আলীর ছেলে।

দেশিগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গোলবার হোসেনের সঙ্গে একই গ্রামের দেলোয়ার হোসেনের টাকা-পয়সার লেনদেন নিয়ে দ্বন্দ্ব ছিল। এসব বিষয় নিয়ে বুধবার রাতে আড়ংগাইল বাজারে গোলবার ও তার ছেলে শাকিলের সঙ্গে দেলোয়ার হোসেন ও তার ছেলে আল-আমিনের কথা কাটাকাটি হয়। 

এরই এক পর্যায়ে দেলোয়ার হোসেন ও তার লোকজন লাঠিসোটা নিয়ে গোলবার ও তার ছেলে শাকিলের ওপর হামলা করে। হামলায় মারপিটে বাবা-ছেলে গুরুতর আহত হন। 

আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে গোলবার হোসেন মারা যান। আহত শাকিলকে প্রথমে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে।পাঠান।

দেশিগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জ্ঞানেন্দ্রনাথ বসাক ঢাকা পোস্টকে বলেন, গতকাল বিকেলে আড়ংগাইল বাজারে তাদের মধ্যে ধান বেচা-কেনার টাকা নিয়ে মারামারি হয়েছে বলে শুনেছি। পরবর্তীতে এ ঘটনায় একজন নিহত হয়েছেন ও তার ছেলে হাসপাতালে ভর্তি আছেন।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম জানান, খবর পেয়ে রাত ১২টার দিকে নিহতদের মরদেহ উদ্ধার করা হয়। বৃহস্পতিবার সকালে নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

শুভ কুমার ঘোষ/আরআই