ফাইল ছবি

নেত্রকোণায় পুকুর ও নদীর পানিতে ডুবে গত ২ দিনে ৪ শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (২০ জুলাই) বিকেলে জেলার পূর্বধলা উপজেলায় এবং মঙ্গলবার (১৯ জুলাই) সকালে জেলার বারহাট্টা উপজেলায় শিশু মৃত্যুর এসব ঘটনা ঘটে।

মারা যাওয়া ৪ শিশু হলো পূর্বধলা উপজেলার হোগলা ইউনিয়নের চলিতডহর গ্রামের আবুল কালামের ছেলে ফাহিম মিয়া (৬), ফাহিমের ভাগ্নি ময়মনসিংহের নান্দাইল উপজেলার আমিনুল ইসলামের মেয়ে ঋতু আক্তার (৭), বারহাট্টা উপজেলার সাহতা ইউনিয়নের দক্ষিণ ডেমুরা গ্রামের জিলা মিয়ার ছেলে হাসান মিয়া (৬) ও হাসানের ফুফাতো বোন সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার গাছতলা গ্রামের রঙ্গু মিয়ার মেয়ে চাঁদমনি (৭)।

বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে পূর্বধলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম এবং বারহাট্টা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফুল হক ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেন।

পূর্বধলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, বুধবার বিকেলে সবার অজান্তে বাড়ির পাশের পুকুরে গোসল করতে যায় শিশু ফাহিম ও তাদের বাড়িতে আসা ভাগ্নি ঋতু। এ সময় দীর্ঘক্ষণ পরিবারের লোকজন শিশু দুটিকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন।

এক পর্যায়ে বাড়ির পাশের পুকুর থেকে তাদের মরদেহ উদ্ধার করে স্বজনরা। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে বারহাট্টা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. লুৎফুল হক বলেন, মঙ্গলবার সকালে শিশু হাসান ও তাদের বাড়িতে বেড়াতে আসা ফুফাতো বোন শিশু চাঁদ মনি দুজন মিলে বাড়ির পাশে বিশনাই নদীতে গোসল করতে যায়। কিন্তু দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও তারা বাড়ি ফিরে আসছিল না। 

এ অবস্থায় সন্দেহ হলে পরিবারের লোকজন তাদের খোঁজাখুঁজি শুরু করলে এক পর্যায়ে তাদের উভয়কেই পাশের নদী থেকে মৃত অবস্থায় উদ্ধার করে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

জিয়াউর রহমান/আরআই