আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেছেন, দেশে এখনো ৪০ বিলিয়ন মার্কিন ডলার রিজার্ভ আছে। বিএনপি কথায় কথায় বলে দেশের রিজার্ভ নাকি শেষের দিকে। বিএনপির এসব মিথ্যাচার বিশ্বাস করবেন না। বিএনপি একটি মিথ্যাচারের দল। তাদের মিথ্যাচার ছাড়া আর কিছু করার ক্ষমতা নেই।

শনিবার (২৩ জুলাই) কুমিল্লার মেঘনা উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হানিফ আরও বলেন, দেশে বিদ্যুতের কোনো ঘাটতি নেই। বিএনপি বিদ্যুৎ নিয়েও মিথ্যাচার করছে। অথচ তারা (বিএনপি) ২০০১ সালে ক্ষমতায় এসে দেশের মানুষকে বিদ্যুতের বদলে খাম্বা দিয়েছিল। দেশের মানুষ তা ভুলে যায়নি।

মির্জা ফখরুল ইসলামকে উদ্দেশ করে হানিফ বলেন, আজ মির্জা ফখরুল সাহেব কথায় কথায় দুর্নীতির কথা বলেন, অথচ তারা (বিএনপি) হাওয়া ভবন বানিয়ে দেশকে হরিলুট করেছিল। আমি মির্জা ফখরুল সাহেবকে বলব, আপনি সুনির্দিষ্ট তথ্য নিয়ে আসুন, দেখান কোথায় দুর্নীতি হয়েছে। আপনি তা দেখাতে পারবেন না। কারণ, আওয়ামী লীগ সরকার দুর্নীতির সঙ্গে আপস করে না।

পদ্মা সেতু নির্মাণের সময় বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করেছিল উল্লেখ করে তিনি আরও বলেন, দুর্নীতির অভিযোগ তুলে পদ্মা সেতুর ওপর বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধ করেছিল বিএনপি-জামায়াত। কিন্তু পদ্মা সেতু তৈরি আটকাতে পারেনি তারা। সব ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে অবশেষে দেশের রিজার্ভ ও বিদ্যুৎ নিয়ে মিথ্যাচারে মেতেছে তারা।

আপনারা বিএনপির এসব মিথ্যাচারে বিশ্বাস করবেন না। আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোটের মাধ্যমে তাদের সব ষড়যন্ত্রের জবাব দেশের জনগণ দেবে বলে বলেন তিনি।

শনিবার দুপুর ১২টার দিকে মেঘনা উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন হানিফ।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ মাহমুদ স্বপন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন, সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার, মেঘনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক সাইফুল্লাহ রতন শিকদার, তিতাস উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার, মেঘনা উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী সুমনসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্মেলনে মো. শফিকুল ইসলামকে সভাপতি ও মেঘনা উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইফুল আলম রতন শিকদারকে সাধারণ সম্পাদক করে মেঘনা উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

এনএ