বরিশালের মেহেন্দীগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে বরিশাল-৪ (হিজলা-মেহেন্দীগঞ্জ) আসনের সংসদ সদস্য পংকজ নাথের ‘কোপানোর’ নির্দেশের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় আওয়ামী লীগের একাংশ।

শনিবার (২৩ জুলাই) দুপুরে পৌর শহরের পাতারহাট বন্দরের শহীদ মিনার মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

পংকজ নাথের সংসদ সদস্য পদ বাতিলের আহ্বান রেখে বক্তারা বলেন, পৌর মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল খানকে কোপানোর নির্দেশের মধ্য দিয়ে স্পষ্ট হয়েছে পংকজ নাথ হিজলা-মেহেন্দিগঞ্জে আওয়ামী লীগ নিধনের মিশন শুরু করেছেন। পংকজ নাথের নির্যাতনে হিজলা-মেহেন্দীগঞ্জের ত্যাগী আওয়ামী লীগের নেতা-কর্মীরা অসহায় অবস্থায় রয়েছেন। সমাবেশ থেকে বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির হস্তক্ষেপ কামনা করা হয়।

সমাবেশ শেষে লাঠিসোঁটা, বাঁশ ও দেশীয় অস্ত্র নিয়ে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে তেমাথা নামক স্থানে শেষ হয়। বিক্ষোভে পংকজ নাথ-বিরোধী বক্তব্য দিতে শোনা গেছে। এ সময় বিক্ষোভকারীরা পংকজ নাথের ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড ভাঙচুর করে।

আরও পড়ুন : পৌর মেয়রকে ‘কোপানো’র নির্দেশ এমপির, অডিও ফাঁস

জেলা পরিষদের প্রশাসক মইদুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুনসুর আহমেদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহাব আহমেদ ও জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মনিরসহ নেতারা।

মেহেন্দীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) তৌহিদুজ্জামান বলেন, শান্তিপূর্নভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

প্রসঙ্গত, বরিশাল-৪ (হিজলা-মেহেন্দীগঞ্জ) আসনের সংসদ সদস্য পংকজ নাথ ও মেহেন্দিগঞ্জ থানার পরির্দশক (তদন্ত) মো. তৌহিদুজ্জামানের মধ্যে কথপোকথনের ১ মিনিট ৯ সেকেন্ডের একটি অডিও কল রের্কড সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

এদিকে উপজেলার সাদেকপুর ও রুকুন্দি এলাকায় নদীভাঙন রোধে জিও ব্যাগ প্রকল্পের কাজ উদ্বোধন করেন সংসদ সদস্য পংকজ নাথ। দুপুরে ওই এলাকায় কার্যক্রমের উদ্বোধন করেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও ভাইস চেয়ারম্যান খোরশেদ আলম ভুলু, সহসভাপতি সুভাষ চন্দ্র সরকার, সহ-দপ্তর সম্পাদক অজয় গুহ, ইউপি চেয়ারম্যান বাহাউদ্দীন ঢালী, ইউপি চেয়ারম্যান আবদুল কাদের ফরাজি প্রমুখ।

সৈয়দ মেহেদী হাসান/এনএ