বগুড়ার ধুনট উপজেলায় তৃতীয় স্ত্রীর বিরুদ্ধে অণ্ডকোষ চেপে ধরে আব্দুর রহিম (৬৫) নামে এক কৃষককে হত্যার অভিযোগ উঠেছে। রোববার (২৪ জুলাই) দুপুর ১২টার দিকে নিমগাছি ইউনিয়নের ধামাচামা গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় রোববার বেলা ৩টার দিকে জিজ্ঞাসাবাদের জন্য নিহতের স্ত্রী বিউটি খাতুনকে (৪০) আটক করেছে পুলিশ।

নিহত আব্দুর রহিম উপজেলার নিমগাছি ইউনিয়নের ধামাচামা গ্রামের মৃত জয়নাল আবেদীন প্রামাণিকের ছেলে।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আব্দুর রহিম পেশায় একজন কৃষক। প্রায় ছয় বছর আগে তিনি বিউটি খাতুনকে (৪০) বিয়ে করেন। বিউটি খাতুন শিয়ালী গ্রামের মৃত হাফিজার রহমানের মেয়ে। তিনি আব্দুর রহিমের তৃতীয় স্ত্রী। পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে তাদের মাঝে প্রায়ই ঝগড়া হতো।

আরও জানায় রোববার সকালের দিকে আব্দুর রহিম তার স্ত্রীকে ভাত রান্না করতে বলেন। কিন্তু সময়মতো ভাত রান্না করতে না পারায় রহিম তার স্ত্রীকে মারধর করেন। এতে ক্ষুব্ধ হয়ে বিউটি খাতুন তার স্বামীর অণ্ডকোষ চেপে ধরেন। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান আব্দুর রহিম। এ সময় নিহতের স্বজনরা ক্ষুব্ধ হয়ে বিউটি খাতুনকে ঘরের খুটির সঙ্গে বেঁধে নির্যাতন চালায়।

খবর পেয়ে বিকেল ৩টার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে আব্দুর রহিমের মরদেহ উদ্ধার করে থানা হেফাজতে নেন। এ সময় জিজ্ঞাসাবাদের জন্য বিউটি খাতুনকে আটক করা হয়। সোমবার সকালের দিকে নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে (শজিমেক) পাঠানো হবে।

নিহতের প্রথম স্ত্রীর মেয়ে রোজিনা খাতুন জানান, বিউটি খাতুন এর আগেও তার বাবাকে অণ্ডকোষ চেপে ধরে হত্যার চেষ্টা করেছেন। এ ঘটনায় থানায় মামলার প্রক্রিয়া চলছে।

ধুনট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, ময়না তদন্তের প্রতিবেদন না পাওয়া পর্যন্ত নিহতের মৃত্যুর প্রকৃত কারণ নিশ্চিত করে বলা যাচ্ছে না। জিজ্ঞাসাবাদের জন্য তার স্ত্রীকে আটক করা হয়েছে।

এনএ