রংপুরের তারাগঞ্জে ভুয়া গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়দানকারী এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। সোমবার (২৫ জুলাই) উপজেলার হাড়িয়ারকুঠি ইউনিয়ন থেকে মোস্তাফিজুর রহমান সোহাগ নামে ওই ব্যক্তিকে আটক করে তারাগঞ্জ থানার পুলিশ। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।  

এলাকাবাসী ও মামলা সূত্রে জানা যায়, হাড়িয়ারকুঠি ইউনিয়নের মেনানগর বড়বাড়ি এলাকার আনোয়ার হোসেন একটি মামলায় কারাগারে আছেন। আনোয়ার হোসেনের সঙ্গে মামলায় আটক হয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের হাজীরহাট থানাধীন মধ্য অভিরামপুর শুকানচৌকি গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে মোস্তাফিজুর রহমান সোহাগও কারাবাসে থাকেন। একইসঙ্গে থাকার সুবাধে আনোয়ারের কাছে সোহাগ তার পরিবার ও মামলা সম্পর্কে বিস্তারিত জেনে নেন।

এরপর জেল থেকে বের হয়ে আনোয়ারের বাড়িতে আসে সোহাগ। এরপর মামলার বিস্তারিত বলে আনোয়ারের স্ত্রী শামীমাকে নানা রকম হুমকি-ধমকি দেন। মোটা অঙ্কের টাকাও দাবি করেন। বিষয়টি শামীমা বেগম প্রতিবেশীদের জানান। এতে এলাকাবাসীর সন্দেহ হলে সোহাগকে আটক করে তারাগঞ্জ থানা পুলিশকে খবর দেন। 

এরপর বিকেল সাড়ে ৩টার দিকে পুলিশ সোহাগকে আটক করে তারাগঞ্জ থানায় নিয়ে আসেন। তাকে জিজ্ঞাসাবাদ শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় ভুয়া পরিচয়ে প্রতারণার অভিযোগে শামীমা বেগম বাদী হয়ে থানায় মামলা করেন। 

তারাগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুশান্ত কুমার সরকার বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামিকে গ্রেপ্তার করে থানা হাজতে রাখা হয়েছে। মঙ্গলবার সকালে তাকে আদালতে নেওয়া হবে।

ফরহাদুজ্জামান ফারুক/এসপি