বান্দরবানের লামায় ২০০ টাকা চুরির অপবাদে নানার হাতে নির্মম নির্যাতনের শিকার হয়েছে এক স্কুলছাত্র। মঙ্গলবার (২৬ জুলাই) বিকেল ৫টার দিকে লামা পৌরসভার চেয়ারম্যান পাড়ার পানির টাংকি এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, লামা পৌরসভার চেয়ারম্যান পাড়ার পানির টাংকি এলাকার মো. আব্দুল মালেক প্রকাশের (মানিক মিয়া) বাড়িতে বেড়াতে আসে তার নাতি। তাকে ২০০ টাকা চুরির অপবাদ দিয়ে গাছের সঙ্গে বেঁধে নির্মমভাবে বেধড়ক পেটানো হয়। এমনকি রাস্তায় ফেলে ওর গলার ওপর লাঠি দিয়ে চেপে ধরা হয়। তার কান্নার চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে তাকে আহত অবস্থায় দেখতে পায়। এ সময় এক প্রতিবেশী ঘটনাটি ভিডিও করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আপলোড করলে মুহূর্তের মধ্যেই তা ভাইরাল হয়।

খবর পেয়ে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরী কিশোরকে উদ্ধার করে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান এবং তার চিকিৎসার দায়িত্ব নেন। পাশাপাশি ঘটনাস্থল থেকে মঙ্গলবার রাত সাড়ে ১১টায় মো. আব্দুল মালেক প্রকাশ মানিক মিয়াকে আটক করা হয়।

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরী বলেন, নানার হাতে নির্যাতনের শিকার কিশোরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মো. আব্দুল মালেক প্রকাশকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসপি