পটুয়াখালীর দুমকিতে ছাগল জবাই করার অভিযোগে মো. রেজাউল করিম রাজন (৫০)নামে এক আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২৭ জুলাই) দিবাগত রাতে তাকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে।

মো. রেজাউল করিম রাজন দুমকি উপজেলার আংগারিয়া গ্রামের মৃত নুরুল হক হাওলাদারের ছেলে। তিনি দুমকি উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ছিলেন।

পুলিশ সূত্রে জানা গেছে, আবু গাজী তার বসতবাড়ির পশ্চিম পাশে দুই বছর আগে মাটি দিয়ে ভরাট করে বাঁধ দেয়। বুধবার সকালে উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রেজাউল করিম ওই বাঁধ কাটতে যায়। এ সময় আবু গাজী বাধা দিলে রাজনের সঙ্গে কথা কাটাকাটি হয়। রাজন তার হাতে থাকা দা দিয়ে খুন করার হুমকি দিয়ে চলে যায়।

এদিকে বিকেলে আবু গাজীর গৃহপালিত একটি ছাগল রাজনের বাড়িতে গেলে পূর্ব শত্রুতার জেরে তিনি ছাগলটি জবাই করেন। ছাগল জবাইয়ের কারণ জানতে চাইলে তাকে খুন করার হুমকি দেন এবং নানা রকম ভয়-ভীতি দেখায়। এ ঘটনায় বুধবার রাতে ছাগল চুরির অভিযোগে আবু গাজী বাদী হয়ে রাজনের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ  করেন।

আবু গাজী বলেন, আমি আমার নিজ জমিতে দুই বছর আগে মাটি দিয়ে ভরাট করে জমির পাশে বাঁধ দেই। বুধবার রাজন আমার জমিতে দেওয়া বাঁধ কাটতে যায়। আমি বাধা দিলে রাজনের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে রাজন তার হাতে থাকা দা দিয়ে খুন করার হুমকি দিয়ে চলে যায়। বুধবার বিকেলে আমার একটি ছাগল রাজনের বাড়িতে গেলে সে জবাই করে। ছাগলটির দাম ১২ হাজার টাকা। আমি এ ঘটনার বিচার চাই। 

দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুস সালাম বলেন, অভিযোগের ভিত্তিতে বুধবার রাত ১১টার দিকে দুমকি থানা পুলিশ অভিযান চালিয়ে রেজাউল করিম রাজনকে আটক করে। একইসঙ্গে জবাই করা ছাগলের মাংস ফ্রিজ থেকে জব্দ করা হয়েছে। আজ সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে।

এসপি