আমানত হোসেন খান

গাজীপুরের কাপাসিয়া উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খানকে পুড়িয়ে মারার হুমকি দেওয়ার ঘটনায় তিনি থানায় সাধারণ ডায়েরি করেছেন।

বুধবার (২৭ জুলাই) কাপাসিয়া থানায় সাধারণ ডায়েরি করেন কাপাসিয়া উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান। তবে সাধারণ ডায়েরিতে তিনি সরাসরি কারও নাম উল্লেখ করেননি।

থানায় দায়ের করা সাধারণ ডায়েরিতে উপজেলা চেয়ারম্যান উল্লেখ করেন, তিনি বর্তমানে কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং গাজীপুর জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি হিসেবে সুনামের সহিত আমার দায়িত্ব পালন করাসহ সুশৃঙ্খলভাবে রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ড করে আসছি। বর্তমানে কাপাসিয়ার একটি কুচক্রী মহল আমার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

এই কুচক্রী মহল প্রকাশ্যে মিছিল করে আমাকে আগুনে পুড়িয়া হত্যা করার হুমকি দিতেছে। বর্তমানে আমার প্রাণ নাশের সংশয় রয়েছে। এ অবস্থায় আমি ও আমার পরিবারের জীবনের নিরাপত্তাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ করছি।

এ বিষয়ে কাপাসিয়া উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান সাধারণ ডায়েরির সত্যতা নিশ্চিত করে বলেন, সম্প্রতি একটি কুচক্রীমহল কাপাসিয়ার বিভিন্ন এলাকায় মিটিং-মিছিল করে আমাকে পুড়িয়ে মারা হুমকি দিয়েছে। আমি বিষয়টি প্রশাসনকে জানিয়েছি এবং থানায় সাধারণ ডায়েরি করেছি। 

কারা হুমকি দিয়েছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি সাধারণ ডায়েরিতেই বিস্তারিত লিখে দিয়েছি এবং প্রশাসন খুঁজে বের করুক, কারা আমাকে হুমকি দিয়েছে। বর্তমানে তিনি অসুস্থ অবস্থায় বাসাই আছেন বলে জানান।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম বলেন, সাধারণ ডায়েরিটি তদন্ত করা হচ্ছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শিহাব খান/আরআই