যশোর রেলস্টেশনে পার্বতীপুর থেকে ছেড়ে আসা খুলনাগামী তেলবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। বৃহস্পতিবার (২৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। 

এই ঘটনায় খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ প্রায় তিন ঘণ্টা বিচ্ছিন্ন রয়েছে। ইতোমধ্যে লাইনচ্যুত ইঞ্জিন ও বগিগুলো উদ্ধারে কাজ শুরু করেছে স্টেশন কর্তৃপক্ষ। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পিএসআইকে-৪০ নামে তেলবাহী ট্রেনটি স্টেশনে প্রবেশের মুহূর্তে বিকট আওয়াজ হয়। এ সময় চলন্ত ট্রেনের ৩১ নম্বর বগি লাইনচ্যুত হয়ে ট্রেনটি থেমে যায় এবং চাকায় আগুনের সুত্রপাত হয়। মেইন লাইনের ওপর এ দুর্ঘটনা ঘটায় খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

দ্রুত রেল যোগাযোগ সচল করতে এবং লাইনচ্যুত বগি উদ্ধার করতে কাজ শুরু করে যশোর স্টেশন কর্তৃপক্ষ। 

প্রত্যক্ষদর্শী সেলিম হোসেন বলেন, বিকট শব্দে এলাকা কেঁপে ওঠে। আমরা ঘটনাস্থলে এসে দেখি ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। এ নিয়ে এ সপ্তাহে দু-বার এমন দুর্ঘটনা ঘটল। এর দশ দিন আগেও এমন দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয়রা। 

রশিদ হোসেন নামে একজন অভিযোগ করে বলেন, একই জায়গায় তিন বার এমন দুর্ঘটনা ঘটল। তবুও কর্তৃপক্ষের কোনো উদ্যোগ নেই। আমরা চাই, দক্ষ প্রকৌশলী দিয়ে এটি মেরামত করা হোক।

যশোর রেলওয়ে স্টেশন মাস্টার আয়নাল হক ঢাকা পোস্টকে বলেন, পিএসআইকে-৪০ নামে এই তেলবাহী ট্রেনটিকে তিন নম্বর প্লাটফর্মে যাবার জন্য সিগনাল প্রদান করা হয়। কিন্তু ট্রেনটি সিগনালে যাবার আগেই ৩৪টি বগির ৩০টি পার হয়ে গেলে ৩১ নাম্বার বগিটি লাইনচ্যুত হয়ে যায়। রেল যোগাযোগ দ্রুত সচল করার জন্য কর্তৃপক্ষ কাজ করছে বলে জানান তিনি।

আরআই