টাঙ্গাইলের কালিহাতীর ঝিনাই নদে প‌ড়ে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। অন্য শিশু এখনো নি‌খোঁজ রয়েছে। তাকে উদ্ধারে ফায়ার সা‌র্ভিসের পাশাপা‌শি স্থানীয়রাও কাজ কর‌ছে।

উদ্ধারকৃত শিশু বর্ষা (২) কালিহাতী পৌরসভার হরিপুর পশ্চিম পাড়া এলাকার ইজিবাইক চালক বিদ্যুতের মেয়ে। অন্যদিকে নিখোঁজ রয়েছে ট্রাকচালক মিঞ্জুর মেয়ে শিশু মারিয়া (২)। সম্প‌র্কে তারা চাচা‌তো বোন।

শুক্রবার (৫ আগস্ট) দুপুরে উপজেলার নাগবাড়ী ইউনিয়নের কোনাবাড়ী এলাকায় ঝিনাই নদ থেকে এক মাছ শিকারি শিশুর মরদেহটি উদ্ধার করেন। পরে খবর পেয়ে শিশুর স্বজনরা গিয়ে মরদেহটি শনাক্ত করেন।

এর আগে গত বৃহস্পতিবার (৪ আগস্ট) সন্ধ্যায় বাড়ি-সংলগ্ন ঝিনাই নদের পাড়ে বোতল নিয়ে খেলতে গিয়ে নদে পড়ে নিখোঁজ হয় দুই চাচাতো বোন মারিয়া ও বর্ষা।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ডুবুরি দলের টিম লিডার মহিদুর রহমান জানান, রাতের বেলায় জলাধারে উদ্ধার অভিযান নিষেধের কারণে বৃহস্পতিবার রাতে আমরা আসতে পারিনি। শুক্রবার সকালে খোঁজাখুঁজি করে সকাল ১০টার পর অভিযান সমাপ্ত করা হয়। এরপর নদীর ভাটিতে নিখোঁজ শিশুর স্বজনদের সঙ্গে আমরা সন্ধান অব্যাহত রেখেছি।

কালিহাতী থানার পু‌লিশ পরিদর্শক (তদন্ত) মনিরুজ্জামান শেখ বিষয়টি নিশ্চিত করে জানান, যথাযথ আইনি প্রক্রিয়া শেষে উদ্ধার করা মরদেহ পরিবারের কা‌ছে হস্তান্তর করা হ‌য়েছে।

অভিজিৎ ঘোষ/এনএ