জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের ৪৭তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ হাজার মানুষকে খাওয়ালেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। 

সোমবার (১৫ আগস্ট) দুপুরে বসুরহাট পৌর মিলনায়তনসহ পৃথক তিনটি স্থানে তিনি এ আয়োজন করেন। প্রতিটি স্থানে মসুলমান ও হিন্দুদের জন্য আলাদা আলাদা আয়োজন করা হয়। 

জানা যায়, বসুরহাট পৌরসভা মিলনায়তন, মুছাপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণ ও চরহাজারীর হাজারীহাটে প্রায় ১৫ হাজার মানুষের খাবারের আয়োজন করেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

পৌর মিলনায়তনে খাবার খেতে আসা মহিম আলী ঢাকা পোস্টকে বলেন, আমি রিকশা চালাই। অনেকদিন পেটভরে ভাত খাই নাই আজ খেলাম। রাজনীতি বুঝি না তবে যারা বঙ্গবন্ধুকে খুন করেছেন তাদের ফাঁসি চাই।
 
এ বিষয়ে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেন, আমি প্রতি বছর ১৫ আগস্ট উপলক্ষে খাবারের আয়োজন করে থাকি। এবারও করেছি। তাছাড়া দিবসটি উপলক্ষে অসহায় মানুষের পাশে দাঁড়াই। আজকে যারা এসেছেন তারা কেউ না খেয়ে যাননি। অসংখ্য অসহায় মানুষ পেট ভরে দুই মুঠো ভাত খেয়েছেন। হিন্দুদের জন্যও আলাদা আলাদা খাবারের আয়োজন করা হয়েছে। 

এর আগে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন কাদের মির্জা। এরপর একটি শোক র‍্যালি বের হয়। র‍্যালিটি বসুরহাট বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বসুরহাট পৌরসভা চত্বরে শেষ হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারসহ ১৫ আগস্টে শহীদ সকলের জন্য মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়। 

এসময় বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেন, কোম্পানীগঞ্জ শান্তির জনপদ। আমরা সবাই মিলে এখানে আমাদের নেতা ওবায়দুল কাদের সাহেবের জন্য কাজ করছি। আমি কাউকে প্রতিপক্ষ মনে করি না। যারা এখনো দূরে আছেন তারা আসেন আমরা সবাই মিলে ওবায়দুল কাদের সাহেবের জন্য কাজ করব। 

মিলাদ ও দোয়া মাহফিলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, সাধারণ সম্পাদক মো. ইউনুস, পৌর আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল খায়ের, সিরাজাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরন্নবী চৌধুরী, বর্তমান চেয়ারম্যান নাজিম উদ্দিন মিকন, চরহাজারীর চেয়ারম্যান মো. সোহাগ, নোয়াখালী জেলা ছাত্রলীগের সহসভাপতি তাশিক মির্জা কাদের ও উপজেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আবদুল কাদের মির্জা বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই। বর্তমানে তিনি চতুর্থবারের মতো বসুরহাট পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। সম্প্রতি ‘অপরাজনীতি ও দুর্নীতির বিরুদ্ধে সত্য বচনের’ কারণে তিনি জাতীয়ভাবে বেশ আলোচিত হন।

হাসিব আল আমিন/এমএএস