শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের মানুষ নাশকতাকে প্রশ্রয় দেবে না। দেশের জনগণ অপশক্তিকে প্রতিহত করবে। যদি তারা মাঠে বা রাস্তায় কোনো অপতৎপরতা চালায়, আমরা রাজনীতি দিয়ে এই অপরাজনীতি প্রতিহত করব। সেজন্য আওয়ামী লীগ সব সময় প্রস্তুত আছে। নাশকতা করলে দেশের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার (১৫ আগস্ট) রাতে চাঁদপুর প্রেসক্লাব আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

বিএনপির রাজনৈতিক জোট সর্ম্পকে তিনি বলেন, জোট নিয়ে কোনো দুশ্চিন্তা করার কারণ নেই। নির্বাচন আসলেই আমরা এ রকম কিছু দেখতে পাই। তারা রাস্তায় আন্দোলন সংগ্রামের হুমকি দিচ্ছে। আওয়ামী লীগ আন্দোলন সংগ্রামের দল। আর যারা সেনা শাসকের থেকে বের হয়েছে, তারা খুব বেশি হলে নাশকতা করতে পারে।

তিনি আরও বলেন, কোনো অপশক্তিকে ছাড় দেওয়া হবে না। যাদের নেতার ঠিক নেই, তাদের দলের প্রধানের মধ্যে দুই নেতা সর্বোচ্চ আদালতের আসামি এবং একজন আবার পলাতক। সেই দলের দেশকে নেতৃত্ব দেওয়ার প্রশ্নই ওঠে না। আর বাকি যারা আছে, তারা নেতৃত্ব দেওয়ার যোগ্যতা রাখে না। 

শিক্ষামন্ত্রী বলেন, দ্রব্যমূল্য কিংবা জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি একটি বৈশ্বিক সংকট। এর সঙ্গে বাংলাদেশ সরকারের ব্যর্থতার সর্ম্পক নেই। বরং শেখ হাসিনার নেতৃত্বে এই সংকটের সময় দেশের অর্থনীতি ভালো অবস্থানে আছে। দেশ সেবার জন্য জনগণ শেখ হাসিনাকে আবারো সুযোগ দেবে। 

তিনি বলেন, পঁচাত্তরে জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যার সঙ্গে জড়িত ও পেছনের ষড়যন্ত্রকারী কুশীলব যারা তাদের স্বরূপ এখনো উন্মোচন করা যায়নি।

তিনি আরও বলেন, সাম্রাজ্যবাদ, পাকিস্তান এবং একাত্তরের পরাজিত শক্তি পরবর্তীতে প্রতিশোধ নিতে ইতিহাসের এমন জঘন্যতম ও নির্মম হত্যাকাণ্ড ঘটায়। এখনো সেই পরাজিত শক্তি দেশের অশান্তি সৃষ্টি করে ক্ষমতায় যেতে চায়।আর মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করে জঙ্গি ও মৌলবাদের শাসন কায়েম করতে চায়।  

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসের উপস্থাপনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, সাংবাদিক কাজী শাহাদাত প্রমুখ।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, পিপি রনজিত রায় চৌধুরী, পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মাহাবুবুর রহমান, সহকারী পরিচালক ডা. সাজেদা পলিন প্রমুখ। এর আগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসপি