ফাইল ছবি 

কক্সবাজারের কাছে বঙ্গেপসাগরের নাজিরারটেক চ্যানেলে মাছ ধরার ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ ১১ জেলের মধ্যে আরও ছয়জনকে উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলের আশপাশের স্থান থেকে অন্য জেলেরা তাদের উদ্ধার করেন।

শনিবার (২০ আগস্ট) দুপুর ১২টার দিকে কোস্টগার্ড পূর্বজোনের কক্সবাজার স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার এম হামিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, কক্সবাজার সদরের খুরুশ্কুলের জাকের হোসেনের মালিকানাধীন এফবি মায়ের দোয়া ট্রলারটি শুক্রবার (১৯ আগস্ট) দুপুর ১টার দিকে বঙ্গোপসাগরের নাজিরারটেক পয়েন্টে ডুবে যায়। খবর পেয়ে তল্লাশি চালিয়ে ওই দিনই ট্রলারের ১৯ জন জেলের মধ্যে আটজনকে উদ্ধার করে কোস্টগার্ড। বাকি জেলেদের উদ্ধারে তখন থেকে কোস্টগার্ড সদস্য ও জেলেরা উদ্ধার কার্যক্রম অব্যাহত রাখেন। এর মধ্যে শুক্রবার সন্ধ্যার পর থেকে বিচ্ছিন্নভাবে ছয়জন জেলেকে উদ্ধার করা হয়। এখনো নিখোঁজ আরও পাঁচ জেলেকে উদ্ধারে তল্লাশি চলছে। 

ট্রলারের মালিক কক্সবাজার সদরের খুরুশ্কুলের জাকের হোসেন জানান, বৈরী আবহাওয়ার কারণে শুক্রবার দুপুর ১টার দিকে সাগর থেকে ফেরার পথে উত্তাল ঢেউয়ের মুখে পড়ে তার মালিকানাধীন এফবি মায়ের দোয়া ফিশিং ট্রলারটি ডুবে যায়। ১৯ জেলের মধ্যে এখনো পাঁচজন নিখোঁজ রয়েছে। এতে নিখোঁজ জেলেদের পরিবারে আহাজারি চলছে।

জেলা বোট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ জানান, আবহাওয়া খারাপ হওয়ায় সব মাছ ধরার ট্রলার কূলে ফিরে এসেছে। শুক্রবারও ফিরে আসার পথে দুঘর্টনার কবলে পড়ে কয়েকটি ট্রলার। এর মধ্যে একটি ট্রলার ১৯ জন জেলেসহ ডুবে যায়।

সাইদুল ফরহাদ/আরএআর