ভোলার চরফ্যাশন উপজেলার ঢালচরে মাছ ধরার সময় জলদস্যুদের ভয়ে মেঘনা নদীতে লাফিয়ে পড়ে দুই জেলে মারা গেছেন। শনিবার (২০ আগস্ট) রাতে মেঘনার ঢালচর ইউনিয়নের বয়ার চর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত জেলেরা হলেন শশীভূষণ থানার হাজারীগঞ্জ ইউনিয়নের চর ফকিরা গ্রামের কিশোর জেলে রাব্বি ও মিজান মাঝি। নিহত মিজানের অন্তঃসত্ত্বা স্ত্রীসহ দুটি শিশুকন্যা রয়েছে।

শশীভূষণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ছয় জেলে নিয়ে গতকাল শনিবার রাতে মেঘনার ঢালচর ইউনিয়নের বয়ার চর এলাকায় মিজান মাঝি ইঞ্জিনচালিত নৌকায় মাছ ধরছিলেন। এ সময় নিকটবর্তী একটি ট্রলারে জলদস্যুদের দেখতে পেয়ে আত্মরক্ষার জন্য ওই নৌকার ১৫ বছর বয়সী কিশোর জেলে রাব্বি নদীতে ঝাঁপিয়ে পড়ে।

এ সময় তাকে বাঁচাতে চাচা মিজান মাঝিও সঙ্গে সঙ্গে নদীতে ঝাঁপ দেন। কিন্তু তারা জালে জড়িয়ে পড়লে আর ওপরে উঠে আসতে পারেননি। পরে অন্য জেলেরা তাদের মৃত অবস্থায় উদ্ধার করেন।

ভোলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, এ বিষয়ে নিহত জেলেদের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ করা হয়নি। তবে নিকটবর্তী ট্রলারে জলদস্যুরা ছিল কি না, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সৈয়দ মেহেদী হাসান/এনএ