চাচাতো দুই ভাই খেলছিল বাড়ির পাশে। কিছুক্ষণ পর দুজনের সাড়া না পেয়ে তাদের মা ও স্বজনরা সারা বাড়ি খোঁজেন। প্রতিবেশিদের বাড়িতে খুঁজেও পাওয়া যাচ্ছিল না। প্রায় তিন ঘণ্টা পর বেলা ২টার দিকে পুকুর পাড়ে এক শিশুর জুতা দেখতে পান স্বজনরা। এবার সবাই সন্ধানে নামে পুকুরে। আর সেখানেই পাওয়া যায় দুই ভাইয়ের মরদেহ।

সোমবার (২২ আগস্ট) বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ফরিদপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের হাওলাদার বাড়িতে এ ঘটনা ঘটে।  

বিষয়টি নিশ্চিত করেছেন ফরিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম শফিকুর রহমান। তিনি বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক আমি সেই বাড়িতে যাই। ঘটনাটি খুবই মর্মান্তিক। এ ঘটনায় স্বজনরা কাউকে সন্দেহ করেন না। ফলে মঙ্গলবার (২৩ আগস্ট) সকালে দুই শিশুকে দাফন করা হবে।

ওয়ার্ড মেম্বার শহিদুল ইসলাম বলেন, হাওলাদার বাড়ির মনির ও শাহিন হাওলাদারের দুই ছেলে। এর মধ্যে মনির হাওলাদারের ৫ বছর বয়সী ছেলে রোহান এবং শাহিন হাওলাদারের ছেলে সাইমুনের বয়স ৪ বছর। তাদের পরিবারের ধারণা, দুজনে উঠানে খেলতে খেলতে পুকুর পাড়ে গিয়ে পানিতে নেমে ডুবে যায়। 

পরিবারের লোকজন খুঁজে না পেয়ে পুকুরে সন্ধান করলে সেখানে তাদের মরদেহ পাওয়া যায়। এ ঘটনায় পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তাদের পিতা ঢাকায় থাকেন। তারা এলে মঙ্গলবার দুই ভাইকে দাফন করা হবে।

সৈয়দ মেহেদী হাসান/আরআই