সিরাজগঞ্জের কামারখন্দে পরিত্যক্ত সিমেন্টের ব্যাগে জীবিত এক নবজাতক পাওয়া গেছে। মঙ্গলবার (২৩ আগস্ট) সকালে উপজেলার জামতৈল ইউনিয়নের কৃষ্ণদিয়ার এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করেছে পুলিশ। তাকে কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

কামারখন্দ উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সবুজ আলী বলেন, কৃষ্ণদিয়ার এলাকায় আসমা খাতুন নামে এক নারী মাঠে হাঁস চড়াতে গিয়ে ব্যাগের মধ্যে শিশুটির কান্নার আওয়াজ শুনতে পান। পরে তিনি বিষয়টি পুলিশকে জানান। খবর পেয়ে পুলিশের সহায়তায় আমরা নবজাতকটিকে উদ্ধার করে কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছি। 

কামারখন্দ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুল্লাহ ঢাকা পোস্টকে বলেন, রাস্তার পাশে সিমেন্টের একটি পরিত্যক্ত ব্যাগে করে নবজাতকটি রাতের আঁধারে কে বা কারা ফেলে গেছেন। খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করা হয়েছে। 

শিশুটি বর্তমানে হাসপাতালে ভর্তি আছে ও সুস্থ্য আছে জানিয়ে তিনি বলেন, তবে এখনো নবজাতকটির পরিচয় জানা যায়নি। কে বা কারা ফেলে গেছেন সেটাও জানা যায়নি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না হাসপাতালে গিয়ে শিশুটির খোঁজখবর নিয়েছেন।

শুভ কুমার ঘোষ/আরএআর