চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে স্কুলের নামে রেকর্ড করা জমিতে খেলার মাঠ বরাদ্দের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। শুক্রবার (২৬ আগস্ট) দুপুরে স্কুলের শিক্ষার্থী ও যুবসমাজের আয়োজনে এ মানববন্ধন হয়। শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের রানিনগর চাক্কি পাড়ায় অনুষ্ঠিত মানবন্ধনে খেলার মাঠের জায়গায় আশ্রয়ণ প্রকল্পের ঘর না করার দাবি জানানো হয়। 

মানববন্ধনে রানিনগর চৌকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় বাসিন্দা ও বিভিন্ন শ্রেণি-পেশার নারী-পুরুষ অংশগ্রহণ করেন। এ সময় বক্তারা বলেন, একটি বিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীর মানসিক ও শারীরিক বিকাশের জন্য খেলার মাঠ অপরিহার্য উপাদান। এ ছাড়া রানীনগর চৌকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে থাকা খেলার মাঠটি বিদ্যালয়ের নামে রেকর্ড রয়েছে। তাই ছেলে-মেয়েদের খেলার মাঠে কোনোভাবেই ঘর নির্মাণ করতে দেওয়া হবে না। 

বক্তারা আরও বলেন, স্থানীয় প্রশাসনের নিকট আকুল আবেদন, খেলার মাঠে যাতে আশ্রয়ণ প্রকল্পের গুচ্ছগ্রাম তৈরি না করা হয়। এটিকে স্কুলের শিক্ষার্থীদের খেলা-ধূলার মাঠ হিসেবে বরাদ্দ দেওয়া হোক। এ ছাড়া এর আগে ছাত্র-ছাত্রী ও এলাকাবাসীর পক্ষ থেকে জায়গাটিতে খেলার মাঠের জন্য বরাদ্দ দিতে সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করা হয়েছে বলেও জানান তারা। 

রানীনগর চৌকা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাসান আলির সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা মজলুর রহমান, ইউপি সদস্য মইনুর রহমান, সাবেক ছাত্রনেতা কুরবান আলিসহ অন্যান্যরা। 

জাহাঙ্গীর আলম/আরআই