বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর সেতুর ঢালে শ্যামলী পরিবহনের চাপায় দুইজন নিহত হয়েছে। রোববার (২৮ আগস্ট) দুপুর পৌনে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তিনজন যাত্রী নিয়ে ভ্যানচালক জয়নাল সড়কের কিনার দিয়ে যাচ্ছিলেন। এ সময় বেপরোয়া গতিতে এসে ভ্যানগাড়িটিকে চাপা দেয় পরিবহনটি। এতে ঘটনাস্থলেই মারা যান একজন পুরুষ এবং একজন নারী। তবে তাদের সঙ্গে থাকা শিশুটি অক্ষত রয়েছেন।

নিহতরা হলেন, রহমতপুর ইউনিয়নের মানিককাঠী গ্রামের ফজলুল হক হাওলাদার (৬০) ও একই গ্রামের আব্দুল জলিলের স্ত্রী শামীমা আক্তার পলি (৩৮)। শামীমা আক্তার পলির মেয়ে রাফিয়াকে (১২) অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এ ছাড়া ভ্যানচালক জয়নাল ও বোরকা পরিহিত অজ্ঞাত আরেক বৃদ্ধাকে অসুস্থ অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে।

গণমাধ্যমকর্মী আরিফ হোসেন জানান, সেতুর ঢালে প্রায়ই দুর্ঘটনা ঘটে। আজকেও দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। এখানকার মানুষ ক্ষুব্ধ হয়ে উঠেছে। তারা দাবি করছেন, দুর্ঘটনাস্থলে স্পিডব্রেকার স্থাপন করার।

বরিশাল মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার আব্দুল ওয়ারেস ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে বলেন, দুর্ঘটনায় এখন পর্যন্ত দুইজন নিহত হয়েছেন। এ ছাড়া গুরুত্বর আহত অবস্থায় দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পরপরই ক্ষুব্ধ জনতা সড়ক অবরোধ করে। আমরা এসে তাদের বুঝাতে সক্ষম হয়েছি। বর্তমানে সড়ক ছেড়ে দিয়েছে তারা। যানচলাচল স্বাভাবিক অবস্থায় এসেছে।

এই কর্মকর্তা আরও বলেন, আমরা চেষ্টা করছি শ্যামলী পরিবহনের চালক-হেলপারদের গ্রেপ্তার করার। এ ঘটনায় মামলা দায়ের হবে বলেও জানান ওয়ারেস।

সৈয়দ মেহেদী হাসান/আরআই