রংপুরে অবৈধভাবে সার মজুতকারীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে অবৈধ মজুত করা সার কৃষি বিভাগের মাধ্যমে কৃষকের কাছে ন্যায্য মূল্যে বিক্রির ব্যবস্থা করা হয়।

রোববার (২৮ আগস্ট) বিকেলে নগরীর রবার্টসনগঞ্জ এলাকার আরএন্ডআর ট্রের্ডাসের গুদামে এ অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহান লাবীব জিসান।

অভিযানে আরএন্ডআর ট্রের্ডাসের গুদামে অবৈধভাবে মজুত করা ২২০০ বস্তা টিএসপি, ডিএপি, এমওপি সার  জব্দ করা হয়। সেই সঙ্গে নকল টিএসপি সার মজুদ রাখা সন্দেহে নমুনা সংগ্রহ করে ভ্রাম্যমাণ আদালত। পরে তা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। 

এসময় অবৈধ সার মজুতের দায়ে আরএন্ডআর ট্রের্ডাসের সত্ত্বাধিকারী জসিম উদ্দিনকে ৮০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে আরও উপস্থিত ছিলেন রংপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর নাহার বেগম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা শামীমুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তা ও মেট্রোপলিটন পুলিশ সদস্যরা।  

এ ব্যাপারে রংপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর নাহার বেগম বলেন, কৃষিবান্ধব সরকারের আমলে অবৈধভাবে সার মজুতকারী কিংবা নকল সার বিক্রেতাদের বিরুদ্ধে আমরা কঠোর অবস্থানে রয়েছি। গোপন সংবাদের ভিত্তিতে এ গুদামঘরে অভিযান পরিচালনা করে আমরা সারের অবৈধ মজুত পেয়েছি। সেগুলো কৃষি অফিসের মাধ্যমে কৃষকদের কাছে ন্যায্য মূল্যে বিক্রির ব্যবস্থা করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। 

ফরহাদুজ্জামান ফারুক/এমএএস