সিলেটের জৈন্তাপুর উপজেলার নিজপাট কমলাবাড়ী গ্রামের কালা মিয়ার বিল্ডিংয়ে অভিযান চালিয়ে ৮ লাখ ৫২ হাজার ৯০ রুপিসহ (ভারতীয়) স্বামী-স্ত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২৯ আগস্ট) রাত ৯টায় শুরু হওয়া এ অভিযান ঘণ্টাব্যাপী চলে। এ ঘটনায় আটকদের কাছ থেকে ১ লাখ ৬১ হাজার ৭৭০ বাংলাদেশি টাকা ও ৩০টি চেকবই উদ্ধার করা হয়।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমেদ।

গ্রেপ্তার দুজন হলেন, নরসিংদীর রায়পুরা উপজেলার দক্ষিণ মির্জানগর গ্রামের চান মিয়ার ছেলে আলী আহমদ (৩২) ও তার স্ত্রী ছালেহা বেগম।

জৈন্তাপুর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম দস্তগীর আহমেদ ঢাকা পোস্টকে বলেন, আটক দুজন দীর্ঘদিন থেকে অবৈধভাবে ভারতীয় অর্থের লেনদেন চালিয়ে আসছিলেন। আমরা দীর্ঘদিন থেকে তাদেরকে মনিটরিং করছিলাম। 

আজ গোপন সূত্রে খবর পেয়ে আমিসহ আমার থানা পুলিশের একটি দল উপজেলার নিজপাট কমলাবাড়ী গ্রামের কালা মিয়ার বিল্ডিংয়ে অভিযান চালিয়ে তাদের ঘরের ভেতরে তল্লাশি চালিয়ে ৮ লাখ ৫২ হাজার ৯০ ভারতীয় রুপি ও ১ লাখ ৬১ হাজার ৭৭০ বাংলাদেশি টাকা ও বিভিন্ন ব্যাংকের ৩০টি চেকবই জব্দ করতে সক্ষম হই। আটক আলী আহমদ আগে একটি বেসরকারি ব্যাংকে কর্মরত ছিলেন। পরবর্তীতে তিনি অবৈধভাবে অর্থ লেনদেনে জড়িয়ে পড়েন।

অবৈধভাবে অর্থপাচার ও লেনদেনের অভিযোগে  তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যাবস্থা গ্রহণ করা হবে বলেও  জানান পুলিশের এই কর্মকর্তা।

মাসুদ আহমদ রনি/আরআই