প্রতীকী ছবি

রাজশাহীর বাঘায় স্ত্রীর সঙ্গে ঝগড়ার জেরে আত্মহত্যা করেছেন বাদশা আলী প্রামানিক (৩৬) নামের এক ব্যক্তি। মঙ্গলবার (৩০ আগস্ট) সকাল ১০টার দিকে উপজেলার বানিয়াপাড়া এলাকার নিজ বাড়ি থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার হয়।

বাদশা আলী ওই গ্রামের উজির আলী প্রামানিকের ছেলে। এক সন্তানকে নিয়ে তার স্ত্রী ঢাকায় থাকতেন। সেখানকার একটি তৈরি পোশাক কারখানার কর্মী ছিলেন ওই নারী। আর দুই সন্তান নিয়ে গ্রামের বাড়িতে থাকতেন বাদশা আলী।

মঙ্গলবার দুপুরের দিকে মরদেহ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ নিয়ে থানায় অপমৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

স্বজনরা জানিয়েছে, বাদশা আলীর সংসারে অভাব অনটন লেগেই থাকত। ঋণগ্রস্ত ছিলেন তিনি। এছাড়া তার স্ত্রীও ছিলেন অবাধ্য। ফলে সংসারে অশান্তি চরম পর্যায়ে পৌঁছে যায়। ভাগ্য ফেরাতে দুই সন্তানকে রেখে সম্প্রতি ঢাকায় যান বাদশাও। কয়েক দিন আগে স্ত্রীকে সঙ্গে নিয়ে বাড়ি ফেরেন। 

সোমবার ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিলেন তারা। কিন্তু পথে স্ত্রীর সঙ্গে তার কথাকাটাকাটি হয়। এরপর বাড়ি ফিরে আসেন বাদশা। কিন্তু এক সন্তানকে সঙ্গে নিয়ে ঢাকায় চলে যান তার স্ত্রী। রাতে দুই সন্তানের সঙ্গে ঘুমিয়ে ছিলেন। সকালে ঘরে ঝুলন্ত মরদেহ পাওয়া যায়। 

এ বিষয়ে বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) সাজ্জাদ হোসেন বলেন, শোবার ঘর থেকে ওই ব্যক্তির ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। পারিবারিক অশান্তিতে ছিলেন তিনি। অভাব-অনটনও ছিল। এসব কারণেই তিনি আত্মহত্যা করে থাকতে পারেন। 

ময়নাতদন্তের জন্য মরদেহ রামেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে। এ নিয়ে অপমৃত্যু মামলা হয়েছে বলে জানান ওসি।

 
ফেরদৌস সিদ্দিকী/এমএ