ফরিদপুরে জমি নিয়ে বিরোধের জেরে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) ভোরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে, গত মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে ফরিদপুর সদরের মাচ্চর ইউনিয়নের দয়ারামপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। মৃত ওই ব্যক্তির নাম মো. আলী (৫০)। তিনি পেশায় একজন কৃষক এবং দয়ারামপুর গ্রামের বাসিন্দা।

ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল জলিল ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকা পোস্টকে বলেন, গত মঙ্গলবার বেলা ১১টার দিকে সদর উপজেলার মাচ্চর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের দয়ারামপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত কয়েকজন বর্তমানে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।

এ ঘটনায় বুধবার রাতে থানায় একটি মামলা হয়েছে। বৃহস্পতিবার সকালে চিকিৎসাধীন একজনের মৃত্যু হয়েছে বলে জানতে পেরেছি। পরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামে ফসলি জমির মালিকানা নিয়ে দুইপক্ষের দীর্ঘদিনের বিবাদ রয়েছে। এ নিয়ে মঙ্গলবার একপক্ষ অপরপক্ষের ওপর চালায়। পরে বৃহস্পতিবার দুপুরে কোতোয়ালি থানার ওসির নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মামলার তদন্ত করে। 

নিহতের ভাগ্নে ওবায়দুর রহমান মৃধা জানান, মঙ্গলবার বেলা ১১টার দিকে বাড়ির পাশে জমিতে ধান রোপণ করতে যাওয়ার পথে প্রতিপক্ষ হারুন, জাহিদ, শাহিদ, রেকুসহ তাদের লোকেরা দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে ছয়-সাতজনকে কুপিয়ে গুরুতর আহত করেন। ফরিদপুর থেকে গুরুতর আহত মো. আলীকে ঢাকায় নিয়ে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বৃহস্পতিবার ভোরে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, আহতদের মধ্যে বর্তমানে আব্দুস সালাম (৭০), আনোয়ার হোসেন (৫০), ওহাব শেখ (৬৫), সাখাত (৪০) ও মঞ্জু (২৮) ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় আহত ওহাব শেখের ছেলে আক্কাস শেখ বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ করে বুধবার রাতে কোতোয়ালি থানায় মামলা করেন।

জহির ফরিদপুর/আরআই