বীকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড নামে এক ওষুধ কোম্পানির নাম ও কাভার্ডভ্যান ব্যবহার করে দীর্ঘদিন ধরে মাদক পরিবহন করে আসছিলেন আল আমিন হোসেন সুমন (৩২) নামে এক ব্যক্তি।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকালে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকা থেকে তাকে আটক করে র‍্যাব। এ সময় কাভার্ডভ্যান থেকে বিপুল পরিমাণ ইয়াবা, ফেনসিডিল এবং গাঁজা উদ্ধার করা হয়।

আটক আল আমিন হোসেন সুমন চাঁদপুরের কঁচুয়া উপজেলার চাপাতলী (দক্ষিণ পাড়া) গ্রামের মিজানুর রহমানের ছেলে। সে আইনের চোখ ফাঁকি দিতেই বীকন ফার্মাসিউটিক্যালসের ভুয়া লোগো ব্যবহার করেছে ভ্যানে।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব ১১ সিপিসি ২ এর কোম্পানি অধিনায়ক মেজর সাকিব হোসেন। 

তিনি বলেন, নিয়মিত টহলের অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল বৃহস্পতিবার সকালে জেলার সদর দক্ষিণ মডেল থানাধীন পদুয়ার বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে বীকন ফার্মাসিউটিক্যালস লেখা একটি কাভার্ডভ্যানে ৮৬৫০ পিস ইয়াবা ট্যাবলেট, ৫০০ বোতল ফেনসিডিল ও ৮৩ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আল আমিন হোসেন সুমনকে আটক করা হয়। এসময় মাদক পরিবহন কাজে ব্যবহৃত একটি মিনি কাভার্ডভ্যান জব্দ করা হয়। 

প্রাথমিক অনুসন্ধান ও আটক মাদক ব্যবসায়ীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে দীর্ঘদিন যাবৎ জব্দকৃত কাভার্ডভ্যান ব্যবহার করে কুমিল্লা, চাঁদপুরসহ দেশের বিভিন্নস্থানে ইয়াবা, ফেন্সিডিল ও গাঁজাসহ বিভিন্ন ধরনের অবৈধ মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে। এছাড়াও, মাদকদ্রব্য পরিবহনের জন্য বিশেষ প্রক্রিয়ায় ওষুধ কোম্পানির কাভার্ডভ্যান ব্যবহার করে তার ভেতরে ওষুধের আড়ালে মাদক পরিবহন করে আসছিল বলে স্বীকার করে। 

এ বিষয়ে আটক আসামির বিরুদ্ধে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি। 

আরিফ আজগর/এমএএস