স্বেচ্ছাসেবক লীগ কর্মী শেখ আকরাম

কুমিল্লার মুরাদনগরে পুলিশের ওপর হামলা চালিয়ে শেখ আকরাম নামে এক স্বেচ্ছাসেবক লীগ কর্মীকে ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। শুক্রবার (০৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার বাঙ্গরা বাজার এলাকায় এ ঘটনা ঘটে। 

বাঙ্গরা বাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, গত ৪ সেপ্টেম্বর ছেলেকে মারধর করে মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনায় বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বাঙ্গরা বাজার থানায় মামলা করেন দৌলতপুর গ্রামের ইকবাল হোসেন নামে এক অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা। এ ঘটনায় স্বেচ্ছাসেবক লীগ কর্মী ও বাঙ্গরা পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেনের ছোট ভাই শেখ আকরামসহ চারজনকে আসামি করা হয়। শুক্রবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে আসামিদের গ্রেপ্তারে খাপুরা এলাকায় অভিযান চালায় পুলিশ। 

এ সময় শেখ আকরামকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসার পথে বাঙ্গরা বাজারে ইউপি চেয়ারম্যান জাকির হোসেনের নেতৃত্বে ৩০-৪০ জন পুলিশের ওপর হামলা করে। এ সময় হাতকড়া পরিহিত আকরামকে ছিনিয়ে নেওয়া হয়। এতে পুলিশের উপপরিদর্শক (এসআই) রনি আহত হন। আমরা এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব। 

তবে অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান জাকির হোসেন ঢাকা পোস্টকে বলেন, আমরা পুলিশের ওপর হামলা করিনি। আমার ভাই শেখ আকরামকে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে। এলাকার লোকজন তাকে গ্রেপ্তারের প্রতিবাদ করেছে। আসামি ছিনতাইয়ের অভিযোগ সঠিক নয়। 

আরএআর