আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান বলেছেন, আগামী নির্বাচনটা আমাদের জন্য একটি চ্যালেঞ্জ। বিএনপি যত কিছুই বলুক, জনগণ তাদের কথা বিশ্বাস করবে না। বাংলার জনগণের মধ্যে বিএনপির জন্য কোনো দরদ নেই। কারণ তারা বিএনপির শাসনামল দেখেছে। এখন যে হত্যা-গুমের কথা বিএনপি বলছে, তাদের অত্যাচারের ইতিহাস আমার সামনে আছে। আমি বলতে পারি কোথায় কীভাবে তারা হত্যা করেছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে লক্ষ্মীপুরে বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। লক্ষ্মীপুর জেলা প্রশাসকের কার্যালয় মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়।

শাজাহান খান আরও বলেন, ১৯৭৫ সালের ২৫ মার্চ জিয়াউর রহমানের সঙ্গে সাক্ষাৎ করেন কর্নেল ফারুক। তখন তাকে বঙ্গবন্ধুকে হত্যার পরিকল্পনা বলা হয়েছে। একটি দেশের উপ-প্রধান সেনাপতি যদি রাষ্ট্রপতিকে হত্যার হুকুম দিতে পারে, তাহলে বিএনপি কীভাবে অস্বীকার করবে যে, জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত নয়। কমিশন করে বের করতে হবে কারা কারা বঙ্গবন্ধুকে হত্যার জন্য মদদ জুগিয়েছে। কর্নেল ফারুক ও কর্নেল রশিদ তাদের স্টেটমেন্টে পরিষ্কারভাবে উল্লেখ করেছেন, জিয়াউর রহমান এ হত্যাকাণ্ডে মদদ দিয়েছেন।

জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দের সভাপতিত্বে মতবিনিময় সভায় লক্ষ্মীপুর-২ আসনের সংসদ নুরউদ্দিন চৌধুরী নয়ন, পুলিশ সুপার মাহফুজ্জান আশরাফ, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপকমিটির সদস্য আবদুজ্জাহরে সাজুসহ জেলার মুক্তিযোদ্ধা কমান্ডার ও ডেপুটি কমান্ডাররা উপস্থিত ছিলেন। 

মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় শেষে দুপুর ২টার দিকে লক্ষ্মীপুর বালিকা বিদ্যা নিকেতন মাঠে জেলা ছাত্রলীগের নতুন কমিটির সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিতি হিসেবে বক্তব্য দেন শাজাহান খান। 

হাসান মাহামুদ শাকিল/আরএআর