খুলনায় প্রকাশ্যে ইয়াসিন আরাফাত নামে এক মাছ ব্যবসায়ীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে কিশোর গ্যাংয়ের সদস্যরা।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে মহানগরীর শে‌রে বাংলা রো‌ডের ৩ নং কা‌শেম সড়‌কের দ‌ক্ষিণ মাথায় এ ঘটনা ঘটে। পরে তাকে উদ্ধার করে খুলনা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ইয়াসিন।

ইয়াসিন বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার সোনাখাল গ্রামের বাসিন্দা ওবাইদুলের ছেলে। তিনি নগরীর পশ্চিমবানিয়া খামার এলাকার জিন্নাত ফকিরের বাড়িতে মামার সঙ্গে ভাড়া থাকতেন।

খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন ঢাকা পোস্টকে বলেন, ইয়াসিনকে যারা মেরেছে, তারা পূর্ব পরিচিত। তবে কি কারণে তাকে হত্যা করা হয়েছে জানা যায়নি। সিসি ক্যামেরার ফুটেজ দেখলে বোঝা যাবে। তবে আসামিদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, ইয়াছিন নগরীর সান্ধ্য বাজারে মাছ বিক্রি করতেন। বন্ধুদের সঙ্গে বিরোধের জেরে ইয়াসিনকে কুপিয়েছে তার বন্ধুরা। আজ সকালে ৩ নং কাশেম সড়কে বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে আসেন। এ সময় ১২ জনের একদল কিশোর তার ওপর আক্রমণ করে। কিছু বুঝে ওঠার আগে ধারালো অস্ত্র দিয়ে বুকের ৩ স্থানে আঘাত করে। মাটিতে লুটিয়ে পড়লে তারা পালিয়ে যায়। আহত ইয়াছিনকে উদ্ধার করে চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হামলাকারীরা সবাই কিশোর গ্যাংয়ের সদস্য।

নিরালা ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আব্দুল হান্নান বলেন, ইয়াসিন আরাফাতের হত্যার মূল ঘটনার তথ্য বের করার চেষ্টা করছি। হত্যার সঙ্গে জড়িত সবাই কিশোর।

মোহাম্মদ মিলন/এসপি