গাজীপুরের কাপাসিয়ায় মাটির ঘরের দেয়াল ধসে এক যুবকের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও একজন। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টার দিকে উপজেলার দিঘধা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ওই যুবকের নাম মো. নাঈম হোসেন (২৯)। তার বাবার নাম মো. সিদ্দিকুর রহমান। এ ঘটনায় আহত হন তারই ছোট ভাই মো. নাদিম। নাঈম পড়াশোনা শেষ করে বিভিন্ন চাকরি ও বিসিএস পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন। আর নাদিম মানসিকভাবে কিছুটা ভারসাম্যহীন।

স্থানীয় বাসিন্দা ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সিদ্দিকুর রহমানের বাড়ি উপজেলার দিঘধা গ্রামের কাচারি মোড় এলাকায়। তার দুটি মাটির ঘর। এক ঘরে তিনি ও তার স্ত্রী এবং অন্য ঘরে থাকতেন দুই ছেলে নাঈম ও নাদিম। 

প্রতিদিনের মতো সব কাজ শেষ করে রাত ১১টার দিকে নাঈম ও নাদিম এক ঘরে ঘুমাতে যান। এর মাঝে রাত ১২টার দিকে হঠাৎ করেই বিকট শব্দে ধসে পড়ে ঘরের দেয়াল। এ সময় মাটির একটি বড় খণ্ডের নিচে চাপা পড়ে নাঈম। আহত অবস্থায় নাদিমকে উদ্ধার করে স্থানীয়রা। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন এসে নাঈমকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কাপাসিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. সাবেদ আলী খান বলেন, আমরা রাত ১২টা ১৫ মিনিটে খবর পেয়ে ঘটনাস্থলে যাই। এ সময় নাদিম একটি বড় মাটির খণ্ডের নিচে চাপা পড়ে ছিল। পরে আমরা তাকে দ্রুত উদ্ধার করে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই।

শিহাব খান/এসপি