দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কিশোরগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. শরীফুল ইসলামকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাতে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

শনিবার রাত সাড়ে নয়টায় দিকে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজের সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কিশোরগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. শরিফুল ইসলাম এর কর্মকাণ্ডে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক (গঠনতন্ত্রের অনুচ্ছেদ ৩৪ এর গ-উপধারা অনুযায়ী) সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু'র নির্দেশক্রমে অদ্য ১৭ সেপ্টেম্বর ২০২২, শনিবার তাকে কিশোরগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতির দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হলো।

এর আগে গতকাল শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আয়োজিত বর্ধিত সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের সামনে সাধারণ সম্পাদক ও সভাপতি গ্রুপের স্লোগান দেওয়াকে কেন্দ্র করে সাধারণ সম্পাদক শামীম আহমেদের ওপর হামলা করে সভাপতি শরীফুল ইসলামের অনুসারীরা। 

এসময় সভাপতি শরীফুল সামনেই উপস্থিত ছিলেন। পরে এ কারণে বর্ধিত সভা পণ্ড হয়ে যায়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়ে মঞ্চ ত্যাগ করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। পর যখন অডিটোরিয়াম থেকে বের হয়ে বাইরে চলে যান সাধারণ সম্পাদক শামীম তখনও তার ওপর হামলা চালানো হয়। এ ঘটনায় সাধারণ সম্পাদকসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় কোনো মামলা হয়নি।

এসকে রাসেল/এমএএস