কুমিল্লার চান্দিনায় জমিতে পানি সেচ দেওয়া নিয়ে দ্বন্দ্বে দুই পক্ষের মারামারিতে আবুল কাশেম (৫২) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) জেলার চান্দিনা উপজেলার নবাবপুর ইউনিয়নের সাকুচ গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আবুল কাশেম ওই গ্রামের মৃত দুধ মিয়ার ছেলে।

এ ঘটনায় অভিযান চালিয়ে আব্দুর রহিম ও আলাউদ্দিন নামে দুজনকে আটক করেছে পুলিশ।

শনিবার সন্ধ্যায় ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেন চান্দিনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাবুদ্দিন খান।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি বলেন, চান্দিনা উপজেলার দোল্লাই নবাবপুর ও গল্লাই ইউনিয়নের সীমান্তবর্তী এলাকায় ধান ক্ষেতের পানি সেচ নিয়ে দোল্লাই নবাবপুর ইউনিয়নের সাকুচ গ্রামের আবুল কাশেম ও গল্লাই ইউনিয়নের হোসেনপুর গ্রামের রহিম মিয়ার সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে রহিম মিয়া ও তার দুই ছেলে আলাউদ্দিন, জুনাইদ ওই সংঘর্ষে লিপ্ত হন। এক পর্যায়ে তাদের ঘুষিতে মাটিতে লুটিয়ে পড়েন কৃষক আবুল কাশেম। এসময় তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু ঘটে তার।

ওসি বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। রোববার সকালে ময়নাতদন্তের জন্য কুমেক হাসপাতালে পাঠানো হবে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছে নিহতের পরিবার।

এসকেডি