ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে স্কুলে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয় ইয়াহিয়া মাহমুদ (১৫) নামে নবম শ্রেণির এক ছাত্র। এক মাস পেরিয়ে গেলেও তার খোঁজ না মেলায় চরম উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে পরিবারের লোকজন।

গত ১৪ আগস্ট থেকে নিখোঁজ ওই ছাত্রের সন্ধান শনিবার (১৭ সেপ্টেম্বর) রাত পর্যন্ত মেলেনি। এ বিষয়ে ঈশ্বরগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। পুলিশ বলছে, স্কুলছাত্রকে উদ্ধারে সব রকম চেষ্টা চালাচ্ছেন তারা। 

নিখোঁজ ইয়াহিয়া মাহমুদ ঈশ্বরগঞ্জ উপজেলার মগটুলা ইউনিয়নের মধুপুর নওপাড়া গ্রামের মো. আবু রায়হানের ছেলে। সে মধুপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র। 

জানা গেছে, গত ১৪ আগস্ট সকালে স্কুলে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয় ইয়াহিয়া। সেদিন বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন বিভিন্ন স্থানে খোঁজ শুরু করে। স্কুলে গিয়ে পরিবার জানতে পারে, সেদিন স্কুলেও যায়নি ইয়াহিয়া। বিষয়টি নিয়ে গত ৫ সেপ্টেম্বর ঈশ্বরগঞ্জ থানায় একটি জিডি করেন তার বাবা আবু রায়হান।

বাবা আবু রায়হান বলেন, তার সঙ্গে কারো বিরোধ নেই। সে বাড়ি না ফেরায় আত্মীয়-স্বজন থেকে শুরু করে বন্ধুবান্ধবদের বাড়ি গিয়ে খোঁজ করেছি। কিন্তু কোথাও তাকে পাইনি। আমার ছেলে কোথায় গেল বুঝতে পারছি না কিছুই।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাছিনুর রহমান বলেন, ছেলেটির সন্ধানে ছবিসহ দেশের সব থানায় বার্তা দেওয়া হয়েছে। সম্ভাব্য বিভিন্ন স্থানে অনুসন্ধান চালাচ্ছি আমরা।

উবায়দুল হক/এসপি