ভালো কাজের স্বীকৃতি হিসেবে পাঁচ পুলিশ সদস্যকে পুরস্কৃত করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)। মহানগরীর আইন-শৃঙ্খলা রক্ষা, জননিরাপত্তা বিধানসহ বিভিন্ন পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী পুলিশ সদস্যদের ক্রেস্ট, সার্টিফিকেট এবং অর্থ পুরষ্কার দেওয়া হয়েছে। 

পুরস্কারপ্রাপ্তরা হলেন- আগস্ট মাসে অপরাধ নিয়ন্ত্রণ ও আইন-শৃঙ্খলা রক্ষায় কৃতিত্বের জন্য (অপরাধ বিভাগ) শ্রেষ্ঠ বিট অফিসার হিসেবে কোতোয়ালি থানার এসআই (নিরস্ত্র) গোলাম রব্বানী, শ্রেষ্ঠ এসআই (নিরস্ত্র) হারাগাছ থানার কমল মহান্ত ও শ্রেষ্ঠ এএসআই (নিরস্ত্র) একই থানার রাজীব রায়। গোয়েন্দা বিভাগ থেকে শ্রেষ্ঠ এসআই (নিরস্ত্র) স্বপন কুমার রায় এবং  ট্রাফিক বিভাগের মধ্যে শ্রেষ্ঠ সার্জেন্ট টিএসআই সফিকুল ইসলাম (ট্রাফিক উত্তর)।

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে আরপিএমপি কমিশনারের কার্যালয়ে মাসিক পর্যালোচনা সভা শুরুর আগে তাদেরকে পুরস্কৃত করা হয়। পুরস্কার তুলে দেন আরপিএমপি কমিশনার নুরেআলম মিনা। এ সময় তিনি প্রত্যেকের হাতে পুরস্কার তুলে দেওয়ার পাশাপাশি যেকোনো মন্দ কাজের জন্য কঠোর শাস্তি প্রদানের বিষয়টি পুলিশ সদস্যদের স্মরণ করিয়ে দেন।

পরে অনুষ্ঠিত পর্যালোচনা সভায় গত মাসের আইন-শৃঙ্খলা রক্ষা ও নাগরিক সেবা প্রদানে গৃহীত কার্যক্রম, সফলতা ও ব্যর্থতার পরিসংখ্যান উপস্থাপন করা হয়। অপরাধ বিভাগ ছাড়াও সিটিএসবি, ট্রাফিক বিভাগ, এস্টেট অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগ, গোয়েন্দা বিভাগ ও সদর দপ্তর বিভাগ গত মাসে গৃহীত কার্যক্রম কমিশনারকে অবহিত করে।

এ সময় সভাপতির বক্তব্যে আরপিএমপি কমিশনার নুরেআলম মিনা আসন্ন দুর্গাপূজা নির্বিঘ্নে উদযাপনের পরিবেশ নিশ্চিতকরণে পূজা উদযাপন কমিটির সঙ্গে সমন্বয় সাধন এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশনা যথাযথভাবে অনুসরণের জন্য সিটিএসবি, অপরাধ ও গোয়েন্দা বিভাগসহ সংশ্লিষ্ট সকলকে কঠোর নির্দেশনা দেন। তিনি সার্বক্ষণিক যান চলাচল নিরবচ্ছিন্ন করার জন্য ট্রাফিক বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।

এছাড়া গোয়েন্দা বিভাগকে মাদক, চুরি, ছিনতাই প্রতিরোধে কঠোর ব্যবস্থা গ্রহণ ও প্রতিনিয়ত ভেজালবিরোধী অভিযান পরিচালনার নির্দেশ দেন। কমিশনার নগরীতে চুরি, ছিনতাইসহ ক্রাইম এগেইন্সট প্রপার্টির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ, মুলতবি মামলাসমূহের দ্রুত নিষ্পত্তি, মুলতবি জিআর/সিআর/সাজা ওয়ারেন্টসমূহ নিষ্পত্তির হার বাড়িয়ে সঙ্গতিপূর্ণ অবস্থায় নিয়ে আসতে গুরুত্বপূর্ণ নির্দেশনা দেন। 

সভায় আরও উপস্থিত ছিলেন আরপিএমপির অতিরিক্ত কমিশনার সায়ফুজ্জামান ফারুকী,  উপ-কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মহিদুল ইসলাম, উপ-কমিশনার (গোয়েন্দা বিভাগ) কাজী মুত্তাকী ইবনু মিনান, উপ-কমিশনার (সিটিএসবি) আবু বকর সিদ্দীক,  উপ-কমিশনার (এস্টেট অ্যান্ড ডেভেলপমেন্ট) আবু সাইম, উপ-কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন, উপ-কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম, অতিরিক্ত উপ-কমিশনার (অপরাধ) উজ্জ্বল কুমার রায়, অতিরিক্ত উপ-কমিশনার (ডিবি) সাজ্জাদ হোসেন প্রমুখ।

 ফরহাদুজ্জামান ফারুক/আরএআর