বর্তমান সরকার মানুষের ভোটে নির্বাচিত হয়নি, রাতের আঁধারে ভোট কেটে ক্ষমতায় রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। 

রোববার (১৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে ফরিদপুরের নগরকান্দায় বিএনপি আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন।  উপজেলার লস্করদিয়া ইউনিয়নের শামা ডেইরি ফার্ম মাঠে এ সমাবেশের আয়োজন করা হয়।

শামা ওবায়েদ বলেন, নিশিরাতের এ সরকারকে না হটানো পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। 

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে তিনি বলেন, ঢাকায় এসি রুমে বসে জনগণ বেহেশতে আছে বলছেন? গ্রাম অঞ্চলে আসেন, দেখেন জনগণ কোন অবস্থায় আছে। ঢাকার এসিরুম থেকে বের হয়ে এসে দেখে যান জনগণ কেমন বেহেশতে আছে। এখনো সময় আছে সাধারণ জনগণের পাশে আসুন, তাদের কাছে ক্ষমা চান, তাতে জনগণ ক্ষমা করলেও করতে পারে। 

উপজেলা বিএনপির সহ-সভাপতি হাবীবুর রহমান তালুকদারের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান, সহ-সভাপতি মাহবুব আলী মিয়া, ঢাকা উত্তর যুবদলের যুগ্ম সম্পাদক হাফিজুর রহমান, উপজেলা যুবদলের সাবেক সভাপতি আলিমুজ্জামান, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক হেলালুদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাহমুদুল হাসান, শ্রমিক দলের সভাপতি মাসুদ রানা প্রমুখ।

প্রসঙ্গত, ফরিদপুর-২ সংসদীয় আসনটি নগরকান্দা ও সালথা উপজেলা নিয়ে গঠিত। এ এলাকা থেকে গত ২০০৮ ও ২০১৮ সালে জাতীয় নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন শামা ওবায়েদ। তবে দুইবারই তিনি পরাজিত হন সদ্য প্রয়াত জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর কাছে। শামা ওবায়েদের বাবা  প্রয়াত কে এম ওবায়দুর রহমান মুক্তিযুদ্ধের সংগঠক। তিনি কেন্দ্রীয় বিএনপির মহাসচিব ছিলেন। সংসদ উপনেতার মৃত্যুর পর আসনটি শূন্য ঘোষণা করা হয়েছে। 

জহির হোসেন/আরএআর