বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন , মোমবাতি জ্বালাতেই যদি আওয়ামী লীগের বুকে আগুনের তাপ লাগে, তাহলে তো মশাল জ্বালালে সরকার পুড়ে ছারখার হয়ে যাবে। মোমবাতি প্রজ্জ্বলন, অবস্থান বা মিছিল-সমাবেশের মতো শান্তিপূর্ণ কর্মসূচিতে ভয় পেয়ে নির্লজ্জের মতো সন্ত্রাসী হামলা চালিয়ে তারা প্রমাণ করেছে সরকার জনবিচ্ছিন্ন এবং ফ্যাসিস্ট। তারা সন্ত্রাসী কায়দায় আন্দোলন দমন করতে নৈরাজ্য সৃষ্টি করেছে। 

রোববার (১৮ সেপ্টেম্বর) বিকেলে ময়মনসিংহের হালুয়াঘাটে বিএনপির প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন। চলমান আন্দোলনে পুলিশ ও আওয়ামী লীগের হামলার বিরুদ্ধে দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে এ সমাবেশের আয়োজন করে উপজেলা বিএনপি।

এমরান সালেহ প্রিন্স বলেন, আন্দোলন রক্তাক্ত করে নিজেদের পতন ত্বরান্বিত করছে সরকার। সন্ত্রাস-নৈরাজ করে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় টিকে থাকতে পারবে না। প্রতিটি রক্তের ফোঁটা, হামলা ও লাশের জবাব নেওয়া হবে। 

তিনি আরও বলেন, জনবিচ্ছিন্ন সরকার গণবিক্ষোভে ভীত হয়ে বেসামাল আচরণ করছে। সন্ত্রাসের ভাষায় কথা বলছে। মাস্তানতন্ত্র কায়েম করে সংঘাত উসকে দিয়ে ঘোলা পানিতে মাছ শিকার করতে চাচ্ছে। এসব করে কোনো লাভ হবে না। জনগণ তাদেরকে লাল কার্ড দেখানো শুরু করেছে। 

এর আগে এমরান সালেহ প্রিন্সের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল পৌর শহরের পুরাতন বাসস্ট্যান্ডে দলীয় কার্যালয় থেকে বের হয়ে বিভিন্ন সড়ক ঘুরে শহীদ স্মৃতি কলেজ গেটে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। সমাবেশে অন্যান্যের মধ্যে হালুয়াঘাট উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আসলাম মিয়া বাবুল, হানিফ শাকের উল্লাহ, আবদুল হাই, নাদিম আহম্মদ, আবু হাসনাত বদরুল কবির, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী প্রমুখ বক্তব্য দেন। 

উবায়দুল হক/আরএআর