কুমিল্লার দাউদকান্দিতে এক তরুণীকে (১৮) গণধর্ষণের অভিযোগে তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (১৯ সেপ্টেম্বর) রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হলেন- দাউদকান্দি উপজেলার পশ্চিম হুগুলিয়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে মিরাজুল ইসলাম মিরাজ (১৯), একই এলাকার তাজুল ইসলামের ছেলে অপু (২৬) এবং বারেক মিয়ার ছেলে মোখলেছ (২৫)।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বিকেলে বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেন দাউদকান্দি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর ভূইয়া।

তিনি জানান, গতকাল সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে দাউদকান্দির গৌরীপুর ইউনিয়নের পশ্চিম হুগুলিয়া গ্রামের জনৈক আশরাফের জমির ঝোপঝাড়ের পাশে একটি মেয়েকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে এক পথচারী পুলিশে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে ভুক্তভোগী ওই তরুণীকে উদ্ধার করে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে পুলিশ। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে ওই তরুণী সেখানে চিকিৎসাধীন রয়েছেন। 

জিজ্ঞাসাবাদে ভুক্তভোগী ওই তরুণী পুলিশকে ঘটনার বিস্তারিত জানালে পুলিশ সন্ধ্যায় অভিযান চালিয়ে অভিযুক্ত তিন যুবককে গ্রেপ্তার করে। 

এ ঘটনায় ওই তরুণীর বাবা বাদী হয়ে ছয়জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। গ্রেপ্তারকৃতদের মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান ওসি। 

আরিফ আজগর/আরএআর