বরগুনার বেতাগী উপজেলা ছাত্রলীগের সভাপতি আদনান খালিদ মিথুনের ইয়াবা সেবনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ইয়াবা সেবনের ভিডিওটি গতকাল সোমবার (১৯ সেপ্টেম্বর) রাত থেকে ফেসবুক, ম্যাসেঞ্জার ও হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে ছাত্রলীগকে নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়ছে জেলাজুড়ে।

ভাইরাল হওয়া ১৬ সেকেন্ডের ওই ভিডিও ফুটেজে দেখা যায়- বেতাগী উপজেলা ছাত্রলীগ সভাপতি আদনান খালিদ মিথুন একটি রুমের মধ্যে বসে ইয়াবা সেবন করছেন। পাশে বসে তাকে ইয়াবা সেবনে অন্য একজন সহযোগিতা করছেন। কিন্তু ওই ব্যক্তির চেহারা ভিডিওটিতে দেখা না যাওয়ায় তাকে শনাক্ত করা যায়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে মিথুনের বাবা আলতাফ হোসেন বিশ্বাস আওয়ামী লীগ থেকে বেতাগী পৌরসভার মেয়র নির্বাচিত হন। এরপর থেকেই মিথুনের ছাত্রলীগের রাজনীতিতে উত্থান শুরু হয়। সর্বশেষ গত ২০১৭ সালে বেতাগী উপজেলা ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আদনান খালিদ মিথুন সভাপতি নির্বাচিত হয়। এই কমিটি মেয়াদ অতিক্রম করে ৪ বছর যাবৎ দায়িত্ব পালন করছে।
 
নাম প্রকাশের অনিচ্ছুক বেতাগী উপজেলা আওয়ামী লীগের এক জেষ্ঠ্য নেতা বলেন, মিথুনের বিরুদ্ধে অনেক আগ থেকে মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগ। তিনি বেতাগীর যুব সমাজটাকে মাদক দিয়ে ধ্বংস করে দিয়েছে।

ইয়াবা সেবনের বিষয়টি ছাত্রলীগ সভাপতি আদনান খালিদ মিথুন নিশ্চিত করে বলেন, যে ভিডিওটি ছড়িয়ে দেওয়া হয়েছে সেটি আজ থেকে তিন বছর আগের। কোনো এক শীতের রাতে কয়েকজন বন্ধুবান্ধব মিলে জাস্ট কিউরিসিটির জায়গা থেকে এটা সেবন করে দেখেছিলাম। কিন্তু আমি মাদকসেবী নই। আমি যেকোনো পরীক্ষার জন্য প্রস্তুত আছি। প্রয়োজনে আমাকে পরীক্ষা নীরিক্ষা করে দেখা হোক আমি কোনো মাদক সেবন করি কীনা। 

এ বিষয়ে বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা বলেন, বেতাগী উপজেলা ছাত্রলীগ সভাপতি মিথুনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার খবর আমি শুনেছি। এখনো ভিডিওটি দেখিনি। তবে বিষয়টি আমরা অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছি। যদি এ রকম কোনো ভিডিও থেকে থাকে ও মাদক সেবনের সত্যতা পাওয়া যায় তাহলে আমরা তার বিরুদ্ধে প্রয়োজনীয় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবো। 
  
খান নাঈম/এমএএস