নোয়াখালীর সোনাইমুড়ীতে ঢাকাগামী বাসের ধাক্কায় খোরশেদ আলম সিকদার (৫৫) নামে এক সাংবাদিক নিহত হয়েছেন। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা সোয়া ৭টার দিকে সোনাইমুড়ী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের নোয়াখালী-কুমিল্লা আঞ্চলিক সড়কের রামপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। রাত সাড়ে ১০টার দিরক উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়।

খোরশেদ আলম সিকদার উপজেলার ৯ নং দেওটি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের আনন্দিপুর গ্রামের হামিদ উল্যাহ পন্ডিত বাড়ির মৃত মো. ইদ্রিসের ছেলে। তিনি দৈনিক দিনকালের সোনাইমুড়ী উপজেলা প্রতিনিধি ও সোনাইমুড়ী প্রেসক্লাবের সভাপতি ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে পেশাগত কাজে সোনাইমুড়ী বাজার থেকে পার্শ্ববর্তী চাষিরহাট বাজারে যাচ্ছিলেন খোরশেদ আলম। এ সময় জেলা শহর মাইজদী থেকে ঢাকাগামী লাল সবুজ পরিবহনের একটি বাস সোনাইমুড়ী পৌরসভার রামপুর এলাকায় তার মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে তার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত লাগে। পরে স্থানীয় লোকজন এগিয়ে গেলে চালক ও হেলপার বাস ফেলে পালিয়ে যায়।

তাৎক্ষণিক স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে সোনাইমুড়ী একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা নেওয়ার পথে রাত সাড়ে ১০টার দিকে কুমিল্লার গৌরীপুর বাজার এলাকায় তার মৃত্যু হয়।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুন অর রশীদ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, স্থানীয়দের সহযোগিতায় ঘাতক বাসটি আটক করে রাখা হয়েছে। তবে চালক ও হেলপার পালিয়ে গেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

হাসিব আল আমিন/এসপি