সুনামগঞ্জের জামালগঞ্জে সুরমা নদীতে বাল্কহেডের ধাক্কায় বালুবোঝাই নৌকা ডুবে তিন শ্রমিক নিখোঁজের ঘটনায় দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর)  দিনভর উদ্ধার অভিযান চালিয়ে তাদের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। 

এরা হলেন- কবির হোসেন ও জুম্মন আহমেদ। তাদের একজন দিরাই থানার মুরাদপুর গ্রামের ও অন্যজন জামালগঞ্জের। আরও এক শ্রমিক এখনো নিখোঁজ রয়েছেন। গতকাল বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাতে বালুবোঝাই একটি নৌকাকে বাল্কহেড ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের কর্মীরা, রাতে দুর্ঘটনার খবর তাদের কাছে পৌঁছালে বৃষ্টি ও অন্ধকারের জন্য উদ্ধার অভিযান চালানো সম্ভব হয়নি। সকালে সুনামগঞ্জ স্টেশন থেকে এসে প্রতিকুল আবহাওয়ার মাঝেই উদ্ধার অভিযান পরিচালনা করেন তারা। দুপুর দেড়টার দিকে নৌকার অবস্থান নির্ণয় করতে সক্ষম হন। পরে বিকেলের দিকে নৌকার ভেতর থেকে একজনের ও বাইরে থেকে আরেকজনের মরদেহ উদ্ধার করেন তারা। 

বিষয়টি নিশ্চিত করে সুনামগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা নিউটন দাশ বলেন, নিখোঁজ তিনজনের মধ্যে দুইজনের মরদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছি। আরেকজনকে উদ্ধারের চেষ্টা অব্যাহত আছে। ফায়ার সার্ভিসের ডুবুরিরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। নিখোঁজ আরেকজনকে খুঁজে না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান চলবে।
 
আরএআর