দুটি প্রীতি ফুটবল ম্যাচ খেলতে সদলবলে কিশোরগঞ্জে এসেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তার ফুটবল খেলা দেখতে মাঠে হাজির হয়েছে কয়েক হাজার মানুষ। খেলা শুরুর আগেই দর্শকের চাপে স্কুলের একটি টিনের চালা ভেঙে পড়েছে। এতে অন্তত ২০ জন আহত হয়েছেন।  

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার তালজাঙ্গা ইউনিয়নের উমেদ আলী ভূঁইয়া উচ্চ বিদ্যালয় মাঠে আকবপুর শততারা ফুটবল একাডেমির মুখোমুখি হয় ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি। খেলায় ২ শূন্য গোলে আকবপুর শততারা ফুটবল একাডেমিকে হারিয়ে বিজয়ী হয় ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি। খেলায় একটি গোল করেন ব্যারিস্টার সুমন।

এদিকে খেলা শুরুর আগেই মাঠের চারপাশ দর্শকে পূর্ণ হয়ে যায়। মাঠে জায়গা না পেয়ে আশপাশের স্কুল ভবন, টিনের চাল ও উঁচু গাছে অবস্থান অনেক দর্শক। খেলা শুরু না হতেই উমেদ আলী ভূঁইয়া উচ্চ বিদ্যালয়ের বড় ঘরের টিনের চালা ভেঙে পড়ে। এতে আহত হন অন্তত ২০ জন দর্শক।

তালজাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু জাহেদ ভূঁইয়া বলেন, টিনের চালা ভেঙে পড়ে বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে কেউ গুরুতর আহত হননি।

খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য আমিরুল ইসলাম খান বাবুল।

তালজাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু জাহেদ ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান জহিরুল ইসলাম ভূঁইয়া (শাহীন), উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক মোফাজ্জল হোসেন ভূঁইয়া (চাঁন মিয়া), নান্দাইল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল মালেক (স্বপন),  তাড়াইল উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইসমাইল হোসেন সিরাজী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন (লাকী), তাড়াইল থানার ওসি মো. রফিকুল ইসলাম, তাড়াইল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজমুল হক আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস আক্তার প্রমুখ।

তালজাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু জাহেদ ভূঁইয়া বলেন, উপজেলাবাসীর পক্ষ থেকে ব্যারিস্টার সুমনসহ সকলকে আন্তরিক শুভেচ্ছা। একজন আইনি পেশার মানুষ হয়েও মানবিক কাজ ও ফুটবলপ্রেমী মানুষের দৃষ্টান্ত তিনি। আমরা আশা করছি ঐতিহাসিক এ প্রীতি ম্যাচের মাধ্যমে আমাদের তাড়াইলের মানুষের ফুটবলের প্রতি ভালোবাসা জন্মাবে। আমরা আমাদের উপজেলার ফুটবলকে এগিয়ে নিতে পারব। আমাদের ফুটবলকে এগিয়ে নিয়ে যেতে ব্যারিস্টার সুমন আমাদের পাশে থাকবেন বলে আশা করছি।

ব্যারিস্টার সায়েদুল হক সুমন বলেন, আমরা হবিগঞ্জ থেকে আপনাদেরকে হারানোর জন্য আসিনি। আমরা তাড়াইলে আপনাদের সঙ্গে আত্মীয়তা করতে এসেছি। আমাদের খেলোয়াড়রা বলল আমরাতে দেশের বিভিন্ন এলাকায় গেছি এতো খাওয়ায়নি। আগে যদি জানতাম এতো খাওয়াবেন তাইলে তাড়াইলে বিয়ের সম্বন্ধ নিয়ে আসতাম। আমি আপনাদেরকে ধন্যবাদ জানাই আপনারা খেলার আগেই আমাদের হারিয়ে দিয়েছেন। 

তিনি আরও বলেন, আমাদের মহিলা ফুটবল টিম সাফ চ্যাম্পিয়ন হয়েছে। আমাদের ছেলেদের ফুটবল টিম কম্বোডিয়াকে হারিয়েছে। ফুটবলের গণজাগরণের জন্য এর থেকে বেশি কিছুর প্রয়োজন নেই। 

এসকে রাসেল/আরএআর