বান্দরবানের আলীকদম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মেহেরুবা ইসলামকে প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এলাকাবাসী। শনিবার (২৪ সেপ্টেম্বর) আলীকদম উপজেলার সর্বস্তরের জনসাধারণের উদ্যোগে পান বাজার চত্বর এলাকায় এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন আলীকদম উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালামসহ স্থানীয় জনপ্রতিনিধিরা। বক্তারা ২৪ ঘণ্টার মধ্যে আলীকদম উপজেলা নির্বাহী অফিসারকে প্রত্যাহারের দাবি জানান।

উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম অভিযোগ করে বলেন, বিতর্কিত ইউএনও মেহেরুবা ইসলাম আলীকদমের জনসাধারণকে সেবা না দিয়ে জনসাধারণকে কটাক্ষ করে, মন্দ ভাষায় কথা বলে জনগণকে অতিষ্ঠ করে তুলেছে। আলীকদম উপজেলার সকল সম্প্রদায়ের মানুষ এই ইউএনওকে দেখতে চায় না মন্তব্য করে তিনি বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে যদি ইউএনও মেহেরুবা ইসলামকে প্রত্যাহার করা না হয় তাহলে আগামীকাল আলীকদম অচল করে দেওয়া হবে। এজন্য জনগণকে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার বিকেলে আলীকদম উপজেলার ২নম্বর চৈক্ষং ইউনিয়নের রেপারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে আবাসিক স্বাধীন যুব সমাজের উদ্যোগে জুনিয়র একাদশ বনাম রেপারপাড়া বাজার একাদশ ফুটবল টিমের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। 

খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহরুবা ইসলাম।

খেলার সমাপনী বক্তব্যের শেষ পর্যায়ে হঠাৎ ক্ষিপ্ত হয়ে প্রায় ১০ হাজার মানুষের সামনে পুরস্কারের ট্রফি দুটি ভেঙে ফেলেন তিনি। ট্রফি ভাঙার ভিডিও রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে দেশব্যাপী ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। 

এমএএস