কুমিল্লার চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় ফাতেমা আক্তার রেবা (২৪) নামে এক কলেজছাত্রীসহ তিন বছরের এক শিশু মারা গেছে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার মিয়াবাজার এলাকায় এ দুর্ঘটনা  ঘটে।

নিহত রেবা কুমিল্লা অজিতগুহ কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী এবং উপজেলার কালিকাপুর ইউনিয়নের বিজয়পুর গ্রামের মফিজুর রহমানের মেয়ে। শিশু মিমের (০৩) বাড়ি চান্দিনা উপজেলায় বলে জানা গেছে। 

বৃহস্পতিবার রাতে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন মিয়াবাজার হাইওয়ে ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) গিয়াসউদ্দিন। স্থানীয়দের বরাত দিয়ে তিনি বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় সিএনজিচালিত অটোরিকশাটি নোয়াবাজারের উদ্দেশে ছাড়ার সঙ্গে সঙ্গে কুমিল্লা-কাশিনগরগামী বিজলী সুপার সার্ভিসের একটি বাস পেছন থেকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশাটি নিয়ন্ত্রণ হারিয়ে সামনে থাকা আরেকটি বাসের পেছনে ধাক্কা দিলে সিএনজিতে থাকা শিশু, কলেজছাত্রী রেবাসহ তিন যাত্রী আহত হয়।

এ সময় স্থানীয়রা আহতদের উদ্ধার করে মিয়াবাজার এলাকার একটি হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ফাতেমা আক্তার রেবাকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত শিশু মিমকে কুমিল্লায় নিয়ে গেলে কুমিল্লার একটি হাসপাতালে তার মৃত্যু হয়।

তিনি আরও বলেন, দুর্ঘটনার খবর পেয়ে আমরা দ্রত ঘটনাস্থলে পৌঁছাই। দুর্ঘটনাকবলিত সিএনজিচালিত অটোরিকশা এবং বাসটি ফাঁড়িতে আনা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন তিনি। নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করার প্রক্রিয়া চলছে।

আরিফ আজগর/এসপি