পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাটে নৌকাডুবির ঘটনায় মৃতদের পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছে বিএনপি। শনিবার (০১ অক্টোবর) দুপুরে উপজেলার মাড়েয়া মডেল স্কুল অ্যান্ড স্কুল কলেজ মাঠে নৌকাডুবিতে মৃত ৬৯ জনের পরিবারকে ১০ হাজার করে টাকা প্রদান করা হয়। 

জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদের সভাপতিত্বে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, পঞ্চগড় জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চুসহ দলের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আপনাদের সহযোগিতা করার জন্য আপনাদের কাছে ছুটে এসেছি। সবচেয়ে দুঃখের বিষয় যে, ঘটনাস্থলে প্রশাসনের নিয়ন্ত্রণ ছিল না, থাকলে ভয়াবহ দুর্ঘটনায় এতোগুলো মানুষের মৃত্যু ঘটতো না।

প্রসঙ্গত, গত রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটে। ঘটনার দিন ২৫ জন, দ্বিতীয় দিন ২৬ জন, তৃতীয় দিন ১৭ ও চতুর্থ দিন একজনের মরদেহ উদ্ধার করা হয়।

নৌকাডুবিতে মৃত ৬৯ জনের মধ্যে পঞ্চগড়ের বোদা উপজেলার ৪৫ জন, দেবীগঞ্জের ১৮ জন, আটোয়ারীর ২ জন, ঠাকুরগাঁওয়ের ৩ জন ও পঞ্চগড় সদরের ১ জন রয়েছেন। মৃত ৬৯ জনের মধ্যে নারী ৩০ জন এবং পুরুষ ১৮ জন। বাকি ২১ জন শিশু।

আরএআর