সিরাজগঞ্জের বেলকুচিতে একই পরিবারে মা ও দুই ছেলে হত্যার অভিযোগে আইয়ুব আলী সাগর (২৮) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (৩ অক্টোবর) দুপুরে হত্যার রহস্য উদঘাটন সম্পর্কে সংবাদ সম্মেলনে গ্রেপ্তারের বিষয়টি জানান সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল। 

এসময় তিনি জানান, আসামি আইয়ুব আলী সাগর ও নিহত রওশন আরা সম্পর্কে সৎ মামা-ভাগনে। সাগর পেশায় একজন তাঁতী। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও এনজিওর ঋণের চাপে চরম হতাশাগ্রস্ত ছিল সে। এরই ধারাবাহিকতায় গত ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় ভাগনের বাসায় টাকা ধার চাইতে যায় সাগর। এসময় ভাগনে টাকা দিতে অস্বীকৃতি জানালে চুরির সিদ্ধান্ত নেয় সাগর। 

চুরির একপর্যায়ে ভাগনে রওশন আরা জেগে যাওয়ায় পাশে থাকা শীল (পাথর) দিয়ে বুকে আঘাত করে ও গলা টিপে হত্যা নিশ্চিত করে। পরে শিশু জিহাদ (১০) ও মাহিন (০৩) জেগে গেলে তাদেরও হত্যা করে সাগর। হত্যা শেষে ভোরে বাইরে থেকে ঘরের দরজা লাগিয়ে নিজ বাড়ি উল্লাপাড়া উপজেলায় চলে যায় সে।

এ ঘটনায় গত (১ অক্টোবর) সকালে একটি হত্যা মামলা দায়েরের ভিত্তিতে দ্রুত হত্যার রহস্য উন্মোচন করে দুপুরে আসামিকে গ্রেপ্তার করা হয়। 

প্রসঙ্গত, গত শনিবার জেলার বেলকুচি উপজেলার ধুকুরিয়া বেড়া ইউনিয়নের মবুপুর নতুনপাড়া গ্রামের একটি ফাঁকা বাড়ি থেকে মা ও দুই ছেলের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।

শুভ কুমার ঘোষ/এমএএস